সিলেটে গ্রীন গ্যালারির নিরাপত্তায় পুলিশ মোতায়েন

37 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপচে পড়া ভিড় সামাল দিতে এবার গ্রীন গ্যালারিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম আকর্ষণ এই গ্যালারিতে এখন বসতে পারবেন না দর্শকরা।

php glass

সিলেট বিভাগীয় স্টেডিয়াম থেকে: উপচে পড়া ভিড় সামাল দিতে এবার গ্রীন গ্যালারিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম আকর্ষণ এই গ্যালারিতে এখন বসতে পারবেন না দর্শকরা। তবে ভিড় কতটুকু সামাল দিতে পারবে পুলিশ সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

সোমবার বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় দিনে স্টেডিয়ামের নির্মানাধীন এ গ্যালারিতে এক ডজন পুলিশকে পাহারা দিয়ে রাখতে দেখা যায়। তবে গ্রীন গ্যালারির আশেপাশে এমনকি ফ্লাডলাইটের খুটিতেও চেপে বসেছেন দর্শক। এ অবস্থায় সেখানে দশর্ক ছড়িয়ে পড়তে আর বেশি বাকি নেই বলে মনে করা হচ্ছে।

দেশের প্রথম এই গ্রীন গ্যালারি উন্মোচন হবে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। লালমাটির পাহাড়ে স্তর তৈরী করে ইতোমধ্যে এর কাজ প্রায় শেষ হওয়ার পথে। এরপর লাগানো হবে দ্রুত বর্ধনশীল সবুজ বৃক্ষরাজি।
 
স্টেডিয়াম সংশ্লিষ্টরা জানান, বিভাগীয় স্টেডিয়ামের পশ্চিমে টিলার ওপর এই গ্যালারির দিকেই দর্শণার্থীর আকর্ষণ সবচেয়ে বেশি। সেখানে ৩/৪ ধাপের ছোট গ্যালারি নির্মাণ করা হবে। যেখানে গাছের ছায়ায় ও সবুজ ঘাসে গা হেলিয়ে উপভোগ করা যাবে খেলা। স্টেডিয়ামের সবচেয়ে উচু হবে এই গ্যালারি। যেখান থেকে পুরো মাঠ ও মাঠের চারপাশ চোখে পড়বে। আর পেছনে চোখ বুলানো যাবে দু’টি পাতা একটি কুঁড়ির বাগানে

আর এজন্যই টুর্নামেন্টের প্রথম দিন রোববার এই গ্যালারিতে বিপুল সংখ্যক দর্শকের অবস্থান দেখা যায়। তবে নির্মানাধীন থাকায় এভাবে দর্শক চেপে বসায় অনেকটা ঝুঁকিতে রয়েছে।
 
সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সাধারণ সম্পাদক জুম্মা আব্বাস রাজু জানান, গ্রীন গ্যালারিতে প্রথম দিন দর্শক ভিড় থামানো যায়নি। তবে দ্বিতীয় দিন থেকে পুলিশ পাহারা বসানো হয়েছে। কাউকেই সেখানে বসতে দেওয়া হবে না। এটা নির্মানাধীন। এর নিরাপত্তার স্বার্থেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘন্টা, ২৩ ডিসেম্বর, ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫