php glass

ইংল্যান্ড টেস্ট দলে ট্রেডওয়েল-বোর্দউইক

23 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্কট বোর্দউইক ও জেমস ট্রেডওয়েল

walton

অ্যাশেজ সিরিজের মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেট থেকে গ্রায়েম সোয়ানের অবসরের পর কেন্ট অফস্পিনার জেমস ট্রেডওয়েল ও ডারহাম লেগস্পিনার স্কট বোর্দউইককে দলে অন্তর্ভুক্ত করলেন ইংল্যান্ডে...

মেলবোর্ন: অ্যাশেজ সিরিজের মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেট থেকে গ্রায়েম সোয়ানের অবসরের পর কেন্ট অফস্পিনার জেমস ট্রেডওয়েল ও ডারহাম লেগস্পিনার স্কট বোর্দউইককে দলে অন্তর্ভুক্ত করলেন ইংল্যান্ডের নির্বাচকরা। ২৬ ডিসেম্বর মেলবোর্নে হবে চতুর্থ টেস্ট ম্যাচ।

সোমবার বিকেলে মেলবোর্নে পৌঁছাবেন বোর্দউইক। বক্সিং ডে টেস্টকে সামনে রেখে দলের সঙ্গে অনুশীলনে নামবেন এই তরুণ লেগস্পিনার। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে। তবে চতুর্থ টেস্ট চলাকালে অস্ট্রেলিয়ার মাটিতে পা রাখবেন ট্রেডওয়েল। ৩ জানুয়ারি পঞ্চম ও শেষ টেস্টে খেলানো হবে তাকে।

এ বছরের শুরুতে ডারহামের কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ওয়ানে ১৬ ম্যাচে ১০২২ রান করে শীর্ষে ছিলেন বোর্দউইক। আর বল হাতে ৩৮ রান গড়ে নিয়েছেন ২৮ উইকেট। ৫৯টি প্রথম শ্রেণীর ক্রিকেটে বাঁহাতি এই ব্যাটসম্যান করেছেন ২৩২২ রান, বল হাতে দখল করেছেন ১১০ উইকেট।

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা থাকলেও টেস্টে নতুন মুখ বোর্দউইক। ২০১১ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে একদিনের ম্যাচে অভিষেক হয়। এরপর আরেকটি ম্যাচ খেলেন ভারতের বিপক্ষে। ওই বছর জাতীয় দলের জার্সি গায়ে একমাত্র টি-টোয়েন্টি খেলেন তিনি।

একটিমাত্র টেস্ট খেলার অভিজ্ঞত আছে ট্রেডওয়েলের। এই অফস্পিনার ২০১০ সালে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি খেলেন। ১৮১ রান দিয়ে নিয়েছিলেন ছয় উইকেট। সোয়ানের উত্তরসূরি হিসেবে তাকে পর্যবেক্ষণে রেখেছিলেন নির্বাচকরা। গত বছর মার্চ ও ডিসেম্বরে শ্রীলঙ্কা ও ভারত সফরে দলে ছিলেন তিনি।

এ বছর ইংল্যান্ডের ২২ ওয়ানডের মধ্যে ১৫টি খেলেছেন। গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে ১১ উইকেট নেন ট্রেডওয়েল। সবমিলিয়ে তার ওয়ানডে রেকর্ড ২৪ ম্যাচে ৩৬ উইকেট।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ২৩ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ইউজিসির শ্রদ্ধা
বিসিবি’র খাবার খেয়ে অসুস্থ সাংবাদিকরা
মুক্তিযোদ্ধার পুকুর দখল নিলেন আ’লীগ নেত্রী
বাসে চবি ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ
দ. আফ্রিকার নতুন হেড কোচ মার্ক বাউচার


বগুড়ায় জেলের মরদেহ উদ্ধার
প্রজন্মে থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী
মধুপুরে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা
বাংলাদেশ পুলিশকে হারিয়েছে বিমান বাহিনী
খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ