বোর্ডারকে ছাড়ালেন চন্দরপল

25 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিবনারায়ন চন্দরপল

অ্যালান বোর্ডারকে ছাড়িয়ে শুক্রবার টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় ছয় নম্বর জায়গা দখল করলেন শিবনারায়ন চন্দরপল। ১৫৩ টেস্টে অস্ট্রেলিয়ান গ্রেটকে পেছনে ফেললেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান।

গায়ানা: অ্যালান বোর্ডারকে ছাড়িয়ে শুক্রবার টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় ছয় নম্বর জায়গা দখল করলেন শিবনারায়ন চন্দরপল। ১৫৩ টেস্টে অস্ট্রেলিয়ান গ্রেটকে পেছনে ফেললেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্টের দ্বিতীয় দিন হার না মানা ৯৮ রানে এই অর্জনে পৌঁছান চন্দরপল। ৩৬৭ রানে দল গুটিয়ে গেলেও ১২২ রানে অপরাজিত ছিলেন তিনি। ইনিংস শেষে ক্যারিয়ারে তার সংগ্রহ ১১ হাজার ১৯৯ রান।

১১ হাজার ১৭৪ রানে তার পেছনে থাকা বোর্ডার ১৯৯৪ সালের মার্চে অবসর নেওয়ার আগে খেলেন ১৫৩ টেস্ট। ওই মাসেই অভিষেক হয় চন্দরপলের।

৩৯ বছর বয়সী ব্যাটিং তারকার উপরে আছেন স্বদেশী ব্রায়ান লার‍া। ১১ হাজার ৯৫৩ রানে পাঁচ নম্বরে এই ব্যাটিং গ্রেট। আর গত মাসে অবসর নেওয়া শচীন টেন্ডুলকার ১৫ হাজার ৯২১ রানে সবার উপরে।

২০০৭ সালে লারার অবসরের পর থেকেই ব্যাট হাতে আরও বিকশিত চন্দরপল। লারা যুগে ১০১ টেস্টে বাঁহাতি ব্যাটসম্যানের গড় ছিল ৪৪.৬০ রান। কিন্তু পরবর্তী ৫২ টেস্টে গড় ৭০ রানের উপরে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

জামায়াত আমিরের পদত্যাগ!
আইএফসি’র কান্ট্রি ম্যানেজারের সৌজন্য সাক্ষাৎ
পল্টনে ডাস্টবিন থেকে গুলি-গ্রেনেড উদ্ধার
জবি শাখা ছাত্রলীগের অফিস সিলগালা!
নন্দিপাড়ায় প্লাস্টিকের গোডাউনে আগুন


মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী র‌্যালি বাংলাদেশে পৌঁছেছে
বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি