রোববার থেকে বিজয় দিবস টি-টোয়েন্টি

31 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ। ২০১৪ সালে ১৬ মার্চ জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে এই আসর। আয়োজক হলেও তাদের খেলতে হবে প্রথম রাউন্ড।

ঢাকা: ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ। ২০১৪ সালে ১৬ মার্চ জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে এই আসর। আয়োজক হলেও তাদের খেলতে হবে প্রথম রাউন্ড। সেই সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো জনপ্রিয় আসরও হচ্ছে না এবার। তাই মুশফিক-নাসিরদের একটু বাড়তি অনুশীলনের জন্য বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেটের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২২ ডিসেম্বর থেকে জাতীয় দলের তারকাসহ গড়া চারটি দলের মধ্যে এই প্রতিদ্বন্দ্বিতা শুরু হবে। ম্যাচগুলোর সময়সূচি এখনও চূড়ান্ত করা হয়নি। তবে ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে ঢাকা ও সিলেট।

জাতীয় দলের সাবেক দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানও থাকছেন নেতৃত্বে। হলুদ দলের অধিনায়কত্ব পেয়েছেন মাশরাফি। নীলের নেতৃত্বে আছেন সাকিব আল হাসান। সবুজ দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল ও লাল দলের মুশফিকুর রহিম।

হলুদ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), জুনাইদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, মিজানুর রহমান, মুমিনুল হক, শাহরিয়ার নাফীস, রকিবুল হাসান, তাইবুর রহমান, মোহাম্মদ ইলিয়াস, সাকলাইন সজীব, দেওয়ান সাব্বির, সাজেদুল ইসলাম, আলাউদ্দিন বাবু ও নুরুল হাসান।

নীল দল: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, সৈকত আলী, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহরাব হোসেন, অলক কাপালি, সোহাগ গাজী, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শাহাদাত হোসেন, তাপস বৈশ্য, রবিউল ইসলাম ও মোহাম্মদ শরীফ।

সবুজ দল: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, আব্দুল মজিদ, নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব, রনি তালুকদার, জুবায়ের আহমেদ, আরাফাত সানি, এনামুল হক, আল-আমিন হোসেন, মো: শহীদ, দেলওয়ার হোসেন, মুক্তার আলী ও মো: মিথুন।

লাল দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), শামসুর রহমান, সৌম্য সরকার, নাফিস ইকবাল, মাহমুদউল্লাহ, আফতাব আহমেদ, আব্দুর রাজ্জাক, নাজমুল হোসেন মিলন, ফরহাদ রেজা, শুভাষিশ রায়, নাবিল সামাদ, জিয়াউর রহমান, মো: সোহরাওয়ার্দী ও মেহেদী মারুফ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

সাতক্ষীরার মঞ্চ মাতিয়েছে ‘ওরা কদম আলী’
হেটমায়ার-গেইলের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ
পাবনা ও নাটোর জেলার আয়োজনে ৬ দিনব্যাপী বইমেলা 
সুদানে জরুরী অবস্থা জারি
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা


আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড