php glass

কোহলির শতকে নিরাপদে দিন পার

20 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শচীন টেন্ডুলকার পরবর্তী টেস্ট অধ্যায়ে ভারতের যাত্রা শুরু হলো বিরাট কোহলির শতকে। বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে তারা ৫ উইকেট হারিয়ে ২৫৫ রানে প্রথম দিন শেষ করেছে।

জোহানেসবার্গ: শচীন টেন্ডুলকার পরবর্তী টেস্ট অধ্যায়ে ভারতের যাত্রা শুরু হলো বিরাট কোহলির শতকে। বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে তারা ৫ উইকেট হারিয়ে ২৫৫ রানে প্রথম দিন শেষ করেছে।

প্রথম দিন শেষে,
ভারত: প্রথম ইনিংস- ২৫৫/৫ (৯০ ওভার)

টস জিতে ব্যাট করতে নেমে মহেন্দ্র সিং ধোনিদের শুরুটা প্রতিকূলে যায়। ২৪ রানে তাদের দুই উইকেট খোঁয়া যায় প্রোটিয়া পেসার ডেল স্টেইন ও মরনে মরকেলে কাছে।

বিপদ কাটাতে এসময় হাল ধরেন কোহলি ও চেতেশ্বর পুজারা। ভালো একটি জুটি গড়ার ইঙ্গিত দিয়েছিলেন তারা। কিন্তু কোহলির ভুলে ব্যক্তিগত ২৫ রানে রান আউট হন পুজারা। এর আগে ৮৯ রান যোগ করেন তারা।

দ্বিতীয় সেশনে পানি পানের বিরতিতে যাওয়ার আগে খুব দ্রুত আরেকটি উইকেট হারায় সফরকারীরা। রোহিত শর্মা ১৪ রানে ভারনন ফিল্যান্দারের শিকার হন।

ক্যারিয়ারের পঞ্চম ও দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট শতক হাঁকিয়ে ভালোভাবে দলকে এগিয়ে নিচ্ছিলেন কোহলি। কিন্তু অলরাউন্ডার জ্যাক ক্যালিসের কাছে উইকেট বিলিয়ে দেন তিনি। ডানহাতি এই ব্যাটসম্যান জেপি ডুমিনির হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ১৮১ বলে ১৮ বাউন্ডারিতে ১১৯ রান করেন।

দিনের বাকি সময় ধোনি ও অজিঙ্কা রাহানে ব্যাটিং ক্রিজে কাটিয়ে দিয়েছেন। হার না মানা ৩৬ রানের জুটিতে দিন শেষ করেছেন তারা। ধোনি ১৭ ও রাহানে ৪৩ রানে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

আশ্রয়দাতার স্ত্রীর সঙ্গেই সম্প‌র্কে জড়ান কায়সার কামাল!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট
বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত-ভুটান
সৈয়দপুরে ৫৭ শতক খাস জমি উদ্ধার


লাইব্রেরিতে সময় কমানোর প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের অবস্থান
বিজ্ঞানচর্চা-নৈতিকতার সঙ্গে জীবন গড়তে হবে: মুনীর চৌধুরী
হালদায় মিললো ৩০ কেজি ওজনের ডলফিন
জয়পুরহাটে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে
বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক