লায়নের গর্জনে তৃতীয় দিন অস্ট্রেলিয়ার

22 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বোলাররাই ছড়ি ঘুরাচ্ছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। তবে নাথান লায়নের বোলিং তোপে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় শেষ করেছে। দুই দিন হাতে রেখে অস্ট্রেলিয়া লক্ষ্য পেয়েছে ২৩১ রানের।

মেলবোর্ন: বোলাররাই ছড়ি ঘুরাচ্ছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। তবে নাথান লায়নের বোলিং তোপে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় শেষ করেছে। দুই দিন হাতে রেখে অস্ট্রেলিয়া লক্ষ্য পেয়েছে ২৩১ রানের। বিনা উইকেটে দ্বিতীয় ইনিংসে ৩০ রান করে কাজটা এগিয়ে রেখেছে স্বাগতিকরাই। ইংল্যান্ড বোলাররা তোপ দাগাতে না পারলে বল‍া চলে চতুর্থ টেস্টটিও জিততে যাচ্ছে অসিরা।

তৃতীয় দিন শেষে
ইংল্যান্ড: প্রথম ইনিংস- ২৫৫/১০, দ্বিতীয় ইনিংস- ১৭৯/১০
অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস- ২০৪/১০, দ্বিতীয় ইনিংস- ৩০/০ (৮ ওভার)

এক উইকেট হাতে রেখে ১৬৪ রানে শনিবার প্রথম ইনিংস খেলতে নামে অস্ট্রেলিয়া। ব্রাড হাডিনের ১৬তম ফিফটি ও নাথান লায়নের সঙ্গে ৪০ রানের জুটিতে ইনিংস ব্যবধান কিছুটা কমাতে সমর্থ হয় তারা। জেমস এন্ডারসনের বলে জনি বেয়ারস্টোর গ্লাভসে বল তুলে দেন হাডিন। ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে ৬৫ রানের সেরা ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। আগের দিন ৬১ রান করেন ক্রিস রজার্স।

১৮ রানে টিকে ছিলেন লায়ন। প্রথম ইনিংসে অপরাজিত থাকা ডানহাতি এই স্পিনাররাই দ্বিতীয় ইনিংসে ইংলিশদের ব্যাটিং বিপর্যয় ঘটান।

ইংল্যান্ডের পক্ষে প্রথম ইনিংসে বল হাতে সবচেয়ে বেশি চার উইকেট পান জেমস এন্ডারসন। তিনটি নেন স্টুয়ার্ট ব্রড ও দুটি টিম ব্রেসন্যান।

৫১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ৬৫ রানের উদ্বোধনী জুটি গড়ে শুভ সূচনার ইঙ্গিত দেন ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক ও মাইকেল কারবেরি।

৩৫তম টেস্ট ফিফটি হাঁকিয়ে মিচেল জনসনের এলবিডব্লুর শিকার হন কুক। অসি বোলারদের কাছে ইংলিশরা বিধ্বস্ত হলে তার ৫১ রানই হয়েছে ইনিংস সেরা।

এরপর ২২ রান যোগ করতে আরও তিনটি উইকেট হারায় ইংলিশ ব্যাটসম্যানরা। আর শেষ পাঁচ উইকেট খুঁইয়েছে মাত্র ৬ রানে। কেভিন পিটারসেন দ্বিতীয় সেরা ৪৯ রানে লায়নের শিকার হন।

লায়ন ১৭ ওভারে ৫০ রান দিয়ে পাঁচ উইকেট নেন। তিনটি পান জনসন।

শেষ বিকেলে খেলতে নেমে অসি ওপেনার রজার্স ১৮ ও ডেভিড ওয়ার্নার ১২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ২৮ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

কিশোরগঞ্জে ১৭ ভাষা সৈনিককে সম্মাননা 
মাতৃভাষায় বই থাকলেও বঞ্চিত শ্রীমঙ্গলের ত্রিপুরা শিশুরা
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা


চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান