php glass

টেস্টে পিটারসেনের আট হাজার

18 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেভিন পিটারসেন

walton

টেস্ট ক্রিকেটে আট হাজার রান পূর্ন করলেন কেভিন পিটারসেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় অ্যাশেজ টেস্টের দ্বিতীয় দিন মিচেল জনসনকে বাউন্ডারি মেরে এই মাইলফলকে পৌঁছান ইংল্যান্ডের ডানহাতি এই ব্যাটসম্যান। অর্জনটি থেকে মাত্র ১২ রান দূরে ছিলেন তিনি।

পার্থ: টেস্ট ক্রিকেটে আট হাজার রান পূর্ন করলেন কেভিন পিটারসেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় অ্যাশেজ টেস্টের দ্বিতীয় দিন মিচেল জনসনকে বাউন্ডারি মেরে এই মাইলফলকে পৌঁছান ইংল্যান্ডের ডানহাতি এই ব্যাটসম্যান। অর্জনটি থেকে মাত্র ১২ রান দূরে ছিলেন তিনি।

১০২ ম্যাচ খেলে ইংল্যান্ডের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আট হাজারের ক্লাবে নিজের নাম লিখালেন পিটারসেন। দেশের শীর্ষ ব্যাটসম্যানের তালিকাতেও পাঁচে তিনি। তার উপরে শুধু জিওফ্রে বয়কট (৮,১১৪), ডেভিড গাওয়ার (৮,২৩১), অ্যালেক স্টুয়ার্ট (৮,৪৬৩) ও গ্রাহাম গুচ (৮,৯০০)।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে তার আগে আছেন ২৪ জন। জন্মসূত্রে দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার ব্যক্তিগত ১৯ রানে এদিন পিটার সিডলের বলে জনসনের হাতে ক্যাচ তুলে দিয়েছেন।

আরেক ইংলিশ ব্যাটসম্যান ও দলের ‍অধিনায়ক অ্যালিস্টার কুক ৮ হাজার রানের মাইলফলক ছোঁয়ার অপেক্ষায়। অসিদের বিপক্ষে প্রথম ইনিংসে ৭২ রানে থেমেছেন তিনি। দ্বিতীয় ইনিংসে আর ৪৫ রান করতে পারলেই শততম টেস্টে এই কীর্তি পূর্ণ হবে কুকের।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ১৪ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

কা‌লিয়া‌কৈ‌রে যুব‌কের মর‌দেহ উদ্ধার
না’গঞ্জে কিশোরীকে গণধর্ষণের অভিযোগে আটক ৬
নদীর তীরের মসজিদগুলো না ভেঙে সৌন্দর্যমণ্ডিত করা হবে
না’গঞ্জে ব্যবসায়ীর আত্মহত্যা
মানবসম্পদ উন্নয়নে ৫৪০ মিলিয়ন ডলার ঋণ প্রস্তাব এডিবির


টানা পতনে পুঁজিবাজার
আইইউবিএটিতে ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন
নেইমারের বিকল্প হিসেবে মানেকে চায় পিএসজি
রেফারিকে ধর্ষণের হুমকি দিলেন দর্শক 
দুই দায়িত্বকে একসূত্রে বেঁধে নজির গড়লেন ‘মা’ খেলোয়াড়