ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

খেলা

আবিদালকে লিভার দিতে চেয়েছিলেন আলভেজ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৯-১৬ ০৩:৪০:৩২ পিএম
আবিদালকে লিভার দিতে চেয়েছিলেন আলভেজ!

প্যারিস: দানি আলভেজ শুধু সতীর্থই ছিলেন না, ছিলেন অকৃত্রিম একজন বন্ধু। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তাই বন্ধু এরিক আবিদালের পাশে দাঁড়িয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা।

বন্ধুকে সুস্থ দেখতে নিজের কলিজার (লিভার) খানেকটা দিয়ে দিতে চেয়েছিলেন তিনি। কাতালুনিয়া রেডিওকে এমন কথা জানালেন স্বয়ং আবিদাল।

বার্সেলোনা থেকে একরাশ অভিমান নিয়ে এখন স্বদেশী ক্লাব মোনাকোয় ফরাসি তারকা আবিদাল। আর সাবেক স্প্যানিশ ক্লাবে তার ২২ নম্বর জার্সিটাই এখন পরছেন আলভেজ। এনিয়ে কোনো দুঃখ নেই সাবেক বার্সা ডিফেন্ডারের। বরং ব্রাজিলিয়ান বন্ধুর অকৃত্রিম ভালোবাসায় মুগ্ধ এই ৩৪ বছর বয়সী,‘গত বছর আমার লিভার প্রতিস্থাপন করতে হয়েছিল। ওই সময় তার লিভারের খানিকটা সে আমায় দিয়ে দিতে চেয়েছিল। কিন্তু আমি তা মানিনি। কারণ সেরকম কিছু হলে সেও খেলার সামর্থ্য হারিয়ে ফেলত। ’

শুধু জার্সিতেই আলভেজ-আবিদালের সম্পর্ক সীমাবদ্ধ ছিল না,‘দানির সঙ্গে আমার গল্পগুলো শুধু জার্সির মধ্যে সীমাবদ্ধ নয়। সেও এটা জানত, আমিও জানতাম। আমরা বন্ধু ছিলাম। সবকিছু নিয়ে আমরা কথা বলতাম। আমার পাশে থাকত চাইত। তাছাড়া সে খুব ভালো একজন মানুষ। আমার প্রতিবেশীও ছিল। তার সাবেক স্ত্রী ও আমার স্ত্রীও ছিল ভালো বন্ধু। ’

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০১৩
এফএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa