ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

খেলা

অল্পের জন্য হারল মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৯-১৫ ০৯:০৮:৩৮ পিএম

ঢাকা: পোচেফস্ট্রোমে প্রতি ম্যাচেই একটু একটু করে বিকশিত হচ্ছে বাংলাদেশের মেয়ে ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম দুটি টি-টোয়েন্টিতে অসহায় আত্মসমর্পণ করলেও তৃতীয় ও শেষ ম্যাচে অল্পের জন্য জয় হাতছাড়া করেছেন সালমা খাতুনরা।

রোববার তিন রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা: ১০৯/৪ (২০ ওভার)
বাংলাদেশ: ১০৬/৪ (২০ ওভার)
ফল: দক্ষিণ আফ্রিকা তিন রানে জয়ী

আগের দুটি ম্যাচে ব্যাট করতে নেমে কোনোটিতেই দলীয় স্কোরকে তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছিল না সফরকারীরা। কিন্তু এদিন দক্ষিণ আফ্রিকার কাছে ১১০ রানের লক্ষ্য পেয়েও তারা লড়াকু মনোভাব নিয়ে এগিয়েছিল। শেষ পর্যন্ত দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচে হার নিয়ে ধবলধোলাইয়ের লজ্জা পেতে হলো বাংলাদেশকে।

এদিন দ্বিতীয় ওভারে তৃষা চেত্তিকে সাজঘরে পাঠান সালমা। তবে অধিনায়ক মিগনন ডু প্রীজের (৫২) ফিফটি স্বাগতিকদের দলীয় সংগ্রহকে শতকে নিয়ে যেতে সহায়তা করে। এছাড়া ২৪ রানে অপরাজিত ছিলেন ম্যারিজান্নে ক্যাপ।

বাংলাদেশের পক্ষে সালমা দুটি উইকেট নেন।

লক্ষ্যে নেমে আয়শা রহমান ও রুমানা আহমেদের ৮১ রানের উদ্বোধনী জুটিতে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শেষের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। রুমানা ৪০ রানে সাজঘরে ফেরার পরও আশা টিকিয়ে রেখেছিলেন আয়শা।

শেষ ওভারে সাত উইকেটে ১২ রান প্রয়োজন ছিল দলের। ফারজানা হক প্রথম বলে বাউন্ডারি ও পরের বলে দৌড়ে একটি রান নিয়ে আয়শাকে শেষ করার ভার দেন। কিন্তু দুবল বাকি থাকতে ক্যাপের এলবিডব্লুর শিকার হন আয়শা। ৪২ রানের সেরা ইনিংস খেলেন তিনি। বাকি দুই বলে রিতু মনি ও ফারজানা তিন রান যোগ করতে সমর্থ হন।

গত ম্যাচে হ্যাটট্রিক করা ক্যাপ এদিন নিয়েছেন দুটি উইকেট। বাকি দুটি রান আউট।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৩
এফএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa