ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

খেলা

তামিমের শতকে ব্রাদার্সের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৯-১৫ ০৮:৪৯:৩৯ পিএম
তামিমের শতকে ব্রাদার্সের জয়

ঢাকা: প্রথম ম্যাচে নাফিস ইকবালের ব্যাট জ্বলে উঠলেও ব্রাদার্স ইউনিয়নের জয় হাতছাড়া হয়। কিন্তু দ্বিতীয় রাউন্ডে তার ছোট ভাই তামিম ইকবালের শতকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম জয় তুলে নিল তারা।

রোববার বিকেএসপির তিন নম্বর মাঠে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে গাজী ট্যাংক ক্রিকেটার্সকে প্রথম হারের মুখোমুখি করেছে ব্রাদার্স। তাদের ১৩৬ রানের এই জয়ে ম্লান হয়ে গেছে গাজী ট্যাংক পেসার রুবেল হোসেনের হ্যাটট্রিক।

ব্রাদার্স ইউনিয়ন: ২৪৬/১০ (৪৯.২ ওভার)
গাজী ট্যাংক ক্রিকেটার্স: ১০৭/৯ (৩৮ ওভার)
ফল: ব্রাদার্স ইউনিয়ন ১৩৬ রানে জয়ী

উদ্বোধনী জুটিতে ইমতিয়াজ হোসেনকে নিয়ে ৫৪ ও নাফিসের সঙ্গে ৯৭ রানের দুটি শক্ত জুটি গড়েন তামিম। ৯২ বলে ১১ বাউন্ডারি ও তিন ছক্কায় ১০০ রানে আরাফাত সানির শিকার হন তিনি। নাফিসের ব্যাট থেকে এসেছে দ্বিতীয় সেরা ৩৮ রান। এছাড়া আজহার মাহমুদের ৩৩ রানও গুরুত্বপূর্ণ অবদান রাখে।

প্রথম ম্যাচে ছয় উইকেট নেওয়া রুবেল এদিন হ্যাটট্রিকসহ পেয়েছেন পাঁচ উইকেট। দুটি নেন আরাফাত সানি।

বৃষ্টিবিঘিœত ম্যাচে ৩৮ ওভারে ২৪৪ রানের লক্ষ্য পায় গাজী ট্যাংক। ব্রাদার্সের বোলার আজহার মাহমুদ, সানজামুল ইসলাম ও ইমতিয়াজের কাছে প্রতিরোধ গড়তে পারেনি তারা। তিন বোলারই দুটি করে উইকেট দখলে নিয়ে দলের জয়কে সহজ করেন।

গাজী ট্যাংকের পক্ষে ৩৬ রানের সেরা ইনিংস খেলেন আফতাব আহমেদ। এছাড়া দুই অঙ্কের ঘরে রান করেছেন নূর হোসেন (১০), নাঈম ইসলাম জুনিয়র (১৩*) ও রুবেল হোসেন (১৮*)।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৩
এফএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa