ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

কাতার থেকে ফেরানো হলো ইতালিগামী ৪৩ বাংলাদেশিকে 

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
কাতার থেকে ফেরানো হলো ইতালিগামী ৪৩ বাংলাদেশিকে 

নিয়ম না মেনে ইতালি যাওয়ার চেষ্টা করায় ৪৩ প্রবাসী বাংলাদেশিকে দোহা বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে। করোনা মহামারির কারণে তারা ইতালি থেকে দেশে ফিরে আর যেতে পারেননি।

কারণ বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বন্ধ রেখেছিল ইতালি সরকার।
 
চলতি মাস থেকে ফ্লাইট নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় বাংলাদেশ থেকে ইতালি ফিরতে শুরু করেছেন দেশে আটকে থাকা ইতালি প্রবাসীরা।

জানা যায়, সোমবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ইতালিগামী যাত্রীদের নিয়ে বাংলাদেশ থেকে দোহায় যাত্রাবিরতি দেয়। এরপর স্বল্পমেয়াদী রেসিডেন্ট পারমিট কার্ডধারী ৪৩ জনকে আর ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি।  

পরে এসব যাত্রীদের বিরুদ্ধে নিয়ম না মানার অভিযোগ এনে মঙ্গলবার কাতার এয়ারওয়েজের ফিরতি ফ্লাইটে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

এ বিষয়ে দোহা ইমিগ্রেশন পুলিশ বলছে, দীর্ঘমেয়াদি রেসিডেন্ট পারমিট কার্ডধারীরাই কেবল ইতালিতে প্রবেশ করতে পারবেন। এজন্য স্বল্পমেয়াদি কার্ডধারীদের ফিরিয়ে দেওয়া হয়েছে।  

এ বিষয়ে ইতালীয় ক্যারাবিয়ান পুলিশ ফোর্সের অফিশয়াল দোভাষী মাঈনুল ইসলাম নাসিম বলেন, এমিরেটস এয়ারলাইন্সে মিলানে ফেরা ১২ জন ইতালি প্রবাসীকে স্থানীয় আইনের মাধ্যমে ইমিগ্রেশন পার করানো হয়েছে। কিন্তু কাতারে যোগাযোগ করেও লাভ হয়নি।  

উল্লেখ্য, করোনার কারণে শুধু দীর্ঘমেয়াদি রেসিডেন্ট পারমিট কার্ডধারীদেরই ইতালি ফিরতে পারবেন, এমন নিয়ম জারি করেছে দেশটির সরকার।  

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa