রিয়াদে ওষুধ-খাদ্যপণ্য মেলায় বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা পরিদর্শনে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: রিয়াদের তিন দিনব্যাপী ওষুধ, চিকিৎসা সরঞ্জামাদি ও খাদ্যপণ্য মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ। সৌদির খাদ্য ও ওষুধ কর্তৃপক্ষ (এসএফডিএ) এ মেলার আয়োজন করেছে। 

মঙ্গলবার (১ অক্টোবর) রিয়াদে বাংলাদেশ দূতাবাস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০ সেপ্টেম্বর থেকে রিয়াদে এ মেলা শুরু হয়েছে। রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে মেলার উদ্বোধন করেন এসএফডিএ’র প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে। মেলায় ২০টি দেশের ৮০টি প্রতিষ্ঠান ও স্থানীয় ১২০টি প্রতিষ্ঠানসহ ২শ’র বেশি প্রতিষ্ঠান অংশ নেয়।

মেলা পরিদর্শনকালে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সৌদি আরবে বাংলাদেশের ওষুধ ও খাদ্যপণ্যের চাহিদা রয়েছে। সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বাড়ছে। মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ওষুধ ও খাদ্যপণ্যের পরিচিতি বৃদ্ধি পাবে। আগামীতে দেশের ওষুধ ও খাদ্যপণ্য রপ্তানি বৃদ্ধির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব হবে।

তিনি বলেন, সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকের ও বিপুল চাহিদা রয়েছে, যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরো ও দূতাবাসের সহযোগিতায় বাংলাদেশের বেশ কয়েকটি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। এটি চলবে ২ অক্টোবর পর্যন্ত। দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মো. আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) ফখরুল ইসলাম মেলা পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
টিআর/একে

Nagad
করোনা আক্রান্ত চিত্রনায়িকা তমা মির্জা
চিলাহাটি-হলদীবাড়ি রেললাইন স্থাপন শুরু
সব সঞ্চয় হারিয়ে ফ্লাট বিক্রি করেছিলেন এন্ড্রু কিশোর
জন্মদিনে ৩৫ শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নিলেন গাভাস্কার
মালদ্বীপ থেকে ফিরলেন আটকে পড়া ১৫৭ বাংলাদেশি


বাংলানিউজের শারমীনা ও শিমুলের বাবা আর নেই
ব্যাংকক থেকে রাতে ঢাকায় আনা হবে সাহারা খাতুনের মরদেহ
দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
সাতক্ষীরা মেডিক্যালে করোনা রোগীসহ ২ জনের মৃত্যু
হবিগঞ্জে আরও ২৯ জনের করোনা শনাক্ত