ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছে এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন।

walton

চট্টগ্রাম: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিতব্য ৩৩তম ফোবানা সম্মেলনে যোগ দিচ্ছে প্রবাসী বাংলাদেশীদের শীর্ষ সংগঠন এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন।

ফোবানার আমন্ত্রণে অ্যাসোসিয়েশন সভাপতি মাহাতাবুর রহমান নাসিরের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রে রওনা হয়েছে। দলের অন্য সদস্যরা হলেন- জাপানপ্রবাসী থাতেইয়ামা কবির ও কাজী সারোয়ার হাবিব, ওমানপ্রবাসী মো. ইয়াছিন চৌধুরী, প্রকৌশলী আশরাফ উর রহমান ও আবুল কালাম আজাদ, হংকংপ্রবাসী এম আর খান শাহীন, সুইডেনপ্রবাসী কাজী শাহ আলম জুন, কাতারপ্রবাসী আব্দুল আজিজ খাঁন, সিঙ্গাপুরপ্রবাসী ড. মোহাম্মদ সাজ্জাদ হোসেন।

শুক্রবার (৩০ আগস্ট) নিউইর্য়কের লং আইল্যান্ডে অ্যারিনা নাসাউ কলিসিয়ামে শুরু হচ্ছে উত্তর আমেরিকায় বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) তিন দিনব্যাপী এই সম্মেলন।

বাংলাদেশসহ বিভিন্ন চেম্বার ও বড় প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি, উদ্যোক্তা, ব্যবসায়ী, রাজনীতিবিদ, নীতি নির্ধারক, গণমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী, সরকারি কর্মকর্তা ও শিল্পী এতে যোগ দিচ্ছেন। উপস্থিত থাকবেন উত্তর আমেরিকার ১০ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি।

‘আমাদের সন্তান আমাদের গর্ব’ স্লোগানে সম্মেলনের কর্মসূচিতে রয়েছে ৮টি বিষয়ভিত্তিক সেমিনার, কাব্য জলসা ও সাহিত্য আড্ডা। দ্বিতীয় দিনে বিজনেস নেটওয়ার্কিং অধিবেশনে বিশ্বের ৩ শতাধিক ব্যবসায়ীর সঙ্গে মিলিত হবেন বাংলাদেশী ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এসি/টিসি

সৌদি আরবে হুতি বিদ্রোহীদের হামলা, বাংলাদেশের নিন্দা
না’গঞ্জের বন্দরে জ্বর-ঠাণ্ডা-ডায়রিয়ায় ভুগে যুবকের মৃত্যু
সারাদেশে জীবাণুনাশক স্প্রে করছেন বিডিআরসিএস স্বেচ্ছাসেবকরা
শেবাচিমের করোনা ওয়ার্ডে রোগীর মৃত্যু, বাড়ি লকডাউন
সিদ্ধিরগঞ্জে প্রথমবারের মতো এক শিশুর মধ্যে মিললো করোনা


সোনাগাজী থেকে মেছোবাঘ উদ্ধার
‘করোনা উপসর্গ’ নিয়ে আ’লীগ নেতার মৃত্যু, বাড়ি লকডাউন
হতদরিদ্রদের ত্রাণ দিলো চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ
দেশে কোয়ারেন্টিনে ১১৩৩০ জন
মার্কিন রণতরীর বরখাস্ত ক্যাপ্টেন করোনায় আক্রান্ত