php glass

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আ.লীগের আলোচনা সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আ.লীগের আলোচনা সভা

walton

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভার আয়োজন করেছে ফ্রান্স আওয়ামী লীগ। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় প্যারিসের লা কর্নবের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহম্মেদ সেলিমের সভাপতিত্বে সভায় সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটন।

সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও সাবেক সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদ।

বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশের জন্ম হতো না, তেমনি শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন না করলে বাঙালির অর্থনৈতিক মুক্তির সংগ্রামের দ্বার উম্মোচিত হতো না।

তারা বলেন, শেখ হাসিনার সাহসী নেতৃত্বে সোনার বাংলা বিনির্মাণের রূপকল্প ২০২১ বাস্তবায়ন প্রায় সম্পন্ন। রূপকল্প ২০৪১ এর পরিকল্পনা ও বাস্তবায়নের কর্মযজ্ঞও ইতোমধ্যে শুরু হয়েছে। তার নেতৃত্বেই বিশ্ব বলয়ে বাংলাদেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।

সভায় আরও বক্তব্য দেন সহ-সভাপতি এম এ কাশেম,  আবুল কাশেম, শাহেদ আলী, জাকির হোসেন ভূঁইয়া, মঞ্জুরুল হাসান সেলিম, সুনাম উদ্দিন খালেক, অবনী চন্দ্র দাশ গোপাল, জসিম উদ্দিন ফারুক, হারুনুর রশিদ, নুরুল আবেদীন, যুগ্ম-সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, মোস্তফা হাসান, অধ্যাপক অপু আলম, হাসান সিরাজ প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, মে ১৮, ২০১৯
টিসি

‘সন্তানের শিক্ষাব্যয় খরচ নয়, বিনিয়োগ’
নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: জিএম কাদের
হবিগঞ্জ পৌর মেয়র হলেন আওয়ামী লীগের মিজান
২০ দলীয় জোটের বৈঠক চলছে
মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!


যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত
কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর
নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন