স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আ.লীগের আলোচনা সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আ.লীগের আলোচনা সভা

walton

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভার আয়োজন করেছে ফ্রান্স আওয়ামী লীগ। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় প্যারিসের লা কর্নবের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়।



সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহম্মেদ সেলিমের সভাপতিত্বে সভায় সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটন।

সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও সাবেক সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদ।

বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশের জন্ম হতো না, তেমনি শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন না করলে বাঙালির অর্থনৈতিক মুক্তির সংগ্রামের দ্বার উম্মোচিত হতো না।

তারা বলেন, শেখ হাসিনার সাহসী নেতৃত্বে সোনার বাংলা বিনির্মাণের রূপকল্প ২০২১ বাস্তবায়ন প্রায় সম্পন্ন। রূপকল্প ২০৪১ এর পরিকল্পনা ও বাস্তবায়নের কর্মযজ্ঞও ইতোমধ্যে শুরু হয়েছে। তার নেতৃত্বেই বিশ্ব বলয়ে বাংলাদেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।

সভায় আরও বক্তব্য দেন সহ-সভাপতি এম এ কাশেম,  আবুল কাশেম, শাহেদ আলী, জাকির হোসেন ভূঁইয়া, মঞ্জুরুল হাসান সেলিম, সুনাম উদ্দিন খালেক, অবনী চন্দ্র দাশ গোপাল, জসিম উদ্দিন ফারুক, হারুনুর রশিদ, নুরুল আবেদীন, যুগ্ম-সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, মোস্তফা হাসান, অধ্যাপক অপু আলম, হাসান সিরাজ প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, মে ১৮, ২০১৯
টিসি

৯৯৯-এ ফোন, স্ত্রীর মাথার চুল কাটার অভিযোগে স্বামী আটক
বইমেলায় লেখক সম্মিলন মঙলবার শুরু
ত্রিপুরায় মাদকসহ দুই পাচারকারী আটক
মনোসংযোগ বাড়াবে ভ্রামরী প্রাণায়াম
বইমেলায় বাবলু ভঞ্জ চৌধুরীর ‘শালিকবুড়ো ও ফড়িং’ 


ট্রলার ডুবির ঘটনায় সেন্টমার্টিন থেকে আরও ২ মরদেহ উদ্ধার
প্রকাশ্যে আসছে পৃথ্বীরাজের শেষ গান
রামগতিতে ধর্ষণ মামলার ৩ আসামি গ্রেফতার
‘কাঠ ঠোকরা’ গর্ভনর চাইলেন ইব্রাহিম খালেদ
তিন আসনের উপনির্বাচনে জাপার প্রার্থী ঘোষণা