প্যারিসে বাংলাদেশ দূতাবাসে উন্নয়ন মেলা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্যারিসে বাংলাদেশ দূতাবাসে উন্নয়ন মেলা 

walton

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শনিবার প্যারিসে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় উন্নয়ন  মেলা ২০১৮  উদযাপন করা হয়। দূতাবাসের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে উন্নয়ন মেলা আয়োজনের বিষয়টি জানানো হয়।  

php glass

এ আয়োজনে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা ও দূতাবাসের কর্মকর্তারা  উপস্থিত ছিলেন। 
 
এরপর, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন স্বাগত বক্তব্য রাখেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত প্রায় এক দশকে বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক সকল ক্ষেত্রে সাফল্য অর্জন করে চলেছে- হয়ে উঠেছে বিশ্বের উন্নয়ন বিস্ময়। কূটনৈতিক ক্ষেত্রেও অর্জিত হয়েছে উল্লেখযোগ্য সাফল্য। 


ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা এ সভায় বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন এবং বাংলাদেশের উন্নয়নে আরও বেশি করে সম্পৃক্ত হবার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে দূতাবাসের করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। 


অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক কয়েকটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। বাংলাদেশের অর্জিত অর্থনৈতিক উন্নয়নের নানান দিক সম্বলিত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। সবশেষে, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  
 
অনুষ্ঠান শেষে অতিথিদের ঐতিহ্যবাহী বাংলাদেশি খাবার পরিবেশন করা হয়। 


বাংলাদেশ সময়: ০৪৫৬ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এসআইএস


 

রোজায় নারীদের জরুরি মাসাআলা
বাংলাদেশ মেরিন অ্যাকাডেমিতে নিয়োগ
স্টিক নুডল্‌স বাজার থেকে তুলে নিচ্ছে নিউজিল্যান্ড ডেইরি
বরিশালে ধানের ন্যায্যমূল্য দাবিতে বিএনপির স্মারকলিপি 
জিয়ার মাজারে গেলেন রুমিন


৭ দিনের জন্য পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত
স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত পুলিশ কারাগারে
এবার ধান কেটে দিলেন জেলা প্রশাসক-জনপ্রতিনিধি
ঝালকাঠিতে ধানের ন্যায্যমূল্য দাবিতে বিএনপির স্মারকলিপি
শিবগঞ্জে মুক্তিযোদ্ধা লালু সিংয়ের শেষকৃত্য সম্পন্ন