মালদ্বীপে বাংলাদেশিদের জন্য সতর্কতা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দূতাবাস থেকে জারি করা বিজ্ঞপ্তি

walton

ঢাকা: মালদ্বীপে বসবাসরত বাংলাদেশিদের প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে অবস্থান না করার পরামর্শ দিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। 

php glass

গত ১৩ সেপ্টেম্বর জারি করা এক জরুরি বিজ্ঞপ্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, প্রবাসী বাংলাদেশিরা মালদ্বীপের স্থানীয় রাজনৈতিক কর্মকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশ নিচ্ছেন যা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও মালদ্বীপের আইনের পরিপন্থী। 

বিজ্ঞপ্তিতে মালদ্বীপের বর্তমান অবস্থা বিবেচনায় এনে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে মালদ্বীপের প্রবাসী বাংলাদেশি নাগরিকদের কিছু পরামর্শ দেওয়া হয়েছে।

দূতাবাসের পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশিদের কোনো রাজনৈতিক মিটিং, মিছিল ও সমাবেশে অংশ নেওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। এছাড়া দেওয়াল লিখন, নির্বাচনী ব্যানার/পোস্টার/প্ল্যাকার্ড তৈরি, গ্রহণ বা বিতরণ না করতে বলা হয়েছে। 

পরিস্থিতি বিবেচনায় নিজ নিজ কর্মক্ষেত্র ছাড়া বাইরে ঘোরাফেরা করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। অবসর সময়ে প্রয়োজন ছাড়া বাইরে অবস্থান না করা এবং তিনজনের বেশি একসঙ্গে না হওয়া বা অবাঞ্ছিত সমাবেশ পরিহার করতে বলা হয়েছে। 

যেকোন পরিস্থিতিতে নিজেদের জানমালের নিরাপত্তার প্রশ্নে সাহায্য-সহযোগিতা বা পরামর্শের জন্য +৯৬০৩৩২০৮৫৯ হটলাইন নাম্বারে যোগাযোগের জন্য বলা হয়েছে। 

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮ 
আরআর

এভারেস্টেও ‘ট্রাফিক জ্যাম’!
ওয়েঙ্গার ফুটবলে ফিরবেন তবে কোচ হয়ে নয়
রাজধানীতে ৫ হাজার ইয়াবাসহ বিক্রেতা আটক
নরেন্দ্র মোদীকে বলিউড তারকাদের অভিনন্দন
মাতামুহুরী সেতুতে একলেনে চলছে যানবাহন, যানজটে ভোগান্তি


থ্রোবল খেলতে বাংলাদেশ দল ভারতে 
পাকা আমের কাঁচা আঁটি!
তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের
রাজনৈতিক কারণে জামিন পাচ্ছেন না খালেদা
অ্যাসাঞ্জের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নতুন আরও ১৭ অভিযোগ