চট্টগ্রাম সমিতি ওমান’র ৬ সদস্য সিআইপি নির্বাচিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম সমিতি ওমানর সভাপতিসহ ৬ সদস্য প্রবাসী কোটায় সিআইপি হয়েছেন

চট্টগ্রাম সমিতি ওমানর সভাপতিসহ ৬ সদস্য এবার প্রবাসী কোটায় সিআইপি (কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন) মর্যাদা অর্জন করেছেন।

সম্প্রতি বাংলাদেশ সরকার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালের জন্য ৩৫ প্রবাসী বাংলাদেশিকে সিআইপি নির্বাচিত করেছে। এর মধ্যে ওমানপ্রবাসী ৭ বাংলাদেশির ৬ জনই চট্টগ্রাম জেলার।

সমিতির সভাপতি মোহাম্মদ ইয়াসিন চৌধুরী ‘বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী’ ক্যাটাগরিতে টানা তৃতীয়বারের মতো সিআইপি মর্যাদা অর্জন করেছেন।এর আগে তিনি ২০১৪ ও ১৫ সালে একই ক্যাটাগরিতে এ মর্যাদার অধিকারী হয়েছিলেন।তিনি  চট্টগ্রামের রাউজান উপজেলার দক্ষিণ সর্তার মোহাম্মদ মুছা চৌধুরীর ছেলে।একজন সফল ব্যবসায়ী ছাড়াও সংগঠক ও সমাজসেবী হিসেবে দেশে ও প্রবাসে তার সুনাম রয়েছে।তিনি চট্টগ্রাম সমিতি ওমান’র অন্যতম প্রতিষ্ঠাতা। 

একই ক্যাটাগরিতে সমিতির উপদেষ্টা মোহাম্মদ মোসাদ্দেক চৌধুরী দ্বিতীয়বারের মতো সিআইপি হয়েছেন।তিনি আনোয়ারা উপজেলোর টেকোটা গ্রামের আবদুর রহমান চৌধুরীর ছেলে।এর আগে ২০১৫ সালে তিনি প্রথম সিআইপি হন।তিনি রিয়াল এস্টেট ও কনস্ট্রাকশন ব্যবসার সঙ্গে সম্পৃক্ত।

সমিতির নির্বাহী সদস্য এবং বাংলাদেশ স্কুলের পরিচালক রাউজান উপজেলার গশ্চি দেওয়ানপুরের মাহামদুর রহমানের ছেলে ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফুর রহমান এবং দক্ষিণ গুজরার ওহাব মিয়ার ছেলে মোহাম্মদ সামসুল আজিম আনসার এবং সদস্য সাতকানিয়া উপজেলার গারাংগিয়ার মৌলভি মোখলেসুর রহমানের ছেলে হাফেজ মোহাম্মদ ইদ্রিস একই ক্যাটাগরিতে প্রথমবারের মতো সিআইপি নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে ‘বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক’ ক্যাটাগরিতে মিরসরাই উপজেলার আজিজুল হক চৌধুরীর ছেলে এএইচ বদর উদ্দিন সিআইপি মর্যাদা অর্জন করেন।তিনি ওমানে বাংলাদেশ থেকে খাদ্যশস্য আমাদানি করেন।

নির্বাচিত সিআইপিরা এক বছর পর্যন্ত বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহার, সচিবালয়ের প্রবেশপত্র, সরকার নিয়োজিত সংশ্লিষ্ট নীতিনির্ধারণী কমিটিতে সদস্য হিসেবে অর্ন্তভুক্তসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন।

এ অর্জনের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা আর নির্বাচিত সিআইপিদের অভিনন্দন জানিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান।দেশে এবং প্রবাসে চট্টগ্রামকে এগিয়ে নিতে তারা বেশি সক্রিয় হবেন এবং অবদান রাখবেন বলে সমিতির সদস্যদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, মে ২০, ২০১৮
এআর/টিসি

সাপাহারে ‘রাসেলস ভাইপার’ সাপ আটক
খালেদার আপিল ‘মোকাবেলায়’ দুদক প্রস্তুত
এবার ইয়েমেনে রফতানি হচ্ছে ওয়ালটনের ফ্রিজ 
সে এক ফেরিওয়ালা
না’গঞ্জে বন্যপ্রাণী পাচার চক্রের ৪ সদস্য আটক
‘বিমসটেক ট্রেড নেগসিয়েশনকে কার্যকর করতে হবে’
মধ্যপাড়া শিলাখনিতে একদিনে রেকর্ড পরিমাণ পাথর উত্তোলন
যেখানে ব্যতিক্রম আবদুল্লাহ আল নোমান
দৌলতপুরে ইউপি সদস্যের নামে ধর্ষণ মামলা
লাইফ সাপোর্টে আমজাদ হোসেন