দুবাইতে ট্যুরিজম মেলায় বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করে পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে ২৫তম অ্যারাবিয়ান ট্রাভেল মার্কেট (এটিএম)। সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলে প্রসিদ্ধ এ ট্যুরিজম মেলায় অংশ নিয়েছে বাংলাদেশসহ ৬৮ দেশের ২ হাজার ৯৩৬টি পর্যটন প্রতিষ্ঠান।

রোববার (২২ এপ্রিল) থেকে শুরু হওয়া চার দিনব্যাপী এ মেলা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চলবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। আর বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) তত্ত্বাবধানে মেলায় প্রথমবারের মতো অংশ নিয়েছে আটটি ট্যুর অপারেটর কোম্পানি।
 
মেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করে বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী বলেন, পর্যটন পৃথিবীর পথে পথে মানুষের মাঝে শুধু সম্পর্কের উত্তরণই ঘটায় না, বিনিয়োগ, বাণিজ্য এবং কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে আরব দেশসমূহ, বাংলাদেশ রিলিজিয়াস ট্যুরিজম এবং হালাল ট্যুরিজমকে প্রমোট করতে একসঙ্গে কাজ করতে পারে। 

এ সময় বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কমার্শিয়াল কাউন্সিলর এস বদিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।
 
উদ্বোধন শেষে মন্ত্রী শ্রীলংকা, মরিশাস এবং মালদ্বীপের পর্যটনমন্ত্রীদের সঙ্গে পর্যটন শিল্পের উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা নিয়ে বৈঠক করেন এবং তাদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। 

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এইচএ/

সাপাহারে ‘রাসেলস ভাইপার’ সাপ আটক
খালেদার আপিল ‘মোকাবেলায়’ দুদক প্রস্তুত
এবার ইয়েমেনে রফতানি হচ্ছে ওয়ালটনের ফ্রিজ 
সে এক ফেরিওয়ালা
না’গঞ্জে বন্যপ্রাণী পাচার চক্রের ৪ সদস্য আটক
‘বিমসটেক ট্রেড নেগসিয়েশনকে কার্যকর করতে হবে’
মধ্যপাড়া শিলাখনিতে একদিনে রেকর্ড পরিমাণ পাথর উত্তোলন
যেখানে ব্যতিক্রম আবদুল্লাহ আল নোমান
দৌলতপুরে ইউপি সদস্যের নামে ধর্ষণ মামলা
লাইফ সাপোর্টে আমজাদ হোসেন