রোমে বিজয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোমে বিজয় দিবস উদযাপন

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও আয়োজনের মধ্য দিয়ে রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। 

এদিন জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচির সূচনা করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার। 

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন রাষ্ট্রদূত। স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতীমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের কর্মকর্তারা। দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনায় অংশ নেন ইতালিস্থ বাংলাদেশ কমিউনিটির নেতারা। 

রাষ্ট্রদূত স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে বাঙালি জাতির অর্জনকে আরও অর্থবহ করার জন্য অর্থনৈতিক মুক্তি অর্জনের প্রতি গুরুত্ব আরোপ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সব প্রবাসী বাংলাদেশিকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য আহ্বান জানান। 

স্বাধীনতা যুদ্ধের উপর বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বিজয় দিবস উপলক্ষে দূতাবাসে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে তাদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন রাষ্ট্রদূত। 

পিঠা উৎসব ছিল দূতাবাসের অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ। অনুষ্ঠানের শেষ পর্বে রোম প্রবাসী শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও গণমাধ্যম অঙ্গনসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশির উপস্থিতিতে দূতাবাস হয়ে ওঠে যেন এক টুকরো বাংলাদেশ। 

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
আরআর

এবার এশিয়া কাপেও ‘ভিএআর’ প্রযুক্তি
‘সাম্প্রদায়িক অপশক্তি’ এখন ধানের শীষে: কাদের
ফৌজদারি অপরাধ ছাড়া কারো বিরুদ্ধে ব্যবস্থা নেবে না পুলিশ
খাশোগিকে টুকরো টুকরো করার কথা স্বীকার করলো সৌদি 
গেণ্ডারিয়ায় পরিত্যক্ত ব্যাগের ভেতরে নবজাতক!
পাবিপ্রবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের দুই সদস্য আটক
ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
মিরসরাইয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ না অন্য কেউ!
খুলনায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ১০ সদস্য গ্রেফতার
গ্রেফতার তালিকা ইসিতে জমা বিএনপির