php glass

ইতিবাচক মনোভাব তুলে ধরার আহ্বান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানবাধিকারকর্মী হারুন অর রশিদ/ছবি: ডি এইচ বাদল

walton

হোটেল হলিডে ইন এক্সপ্রেস (কুয়ালালামপুর) থেকে: প্রবাসী বাঙালিদের মর্যাদা বৃদ্ধিতে ইতিবাচক দিকগুলো কিভাবে তুলে ধরা যায় সেই চেষ্টা করার আহ্বান জানিয়েছেন মানবাধিকারকর্মী হারুন অর রশিদ।

মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের কাজের সম্ভাবনা ও সমস্যা বিষয়ে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের উদ্যোগে আয়োজিত বিশেষ আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রবাসী বাঙালিদের ভাবমূর্তি তুলে ধরতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরতে কাজ করার আহ্বান জানিয়ে এ মানবাধিকারকর্মী বলেন, এটি করতে পারলে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছে যাবো।

শুক্রবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেল ৩টায় (বাংলাদেশ সময় দুপুর ১টা) কুয়ালালামপুর শহরের হোটেল হলিডে ইন এক্সপ্রেস মিলনায়তনে এই আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠান শুরু হয়।
 
বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম। এতে অংশ নিয়েছেন প্রবাসী বাংলাদেশি কমিউনিটির শীর্ষ নেতারাও।
 
প্রবাসী বাংলাদেশিদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ জনগোষ্ঠীর বসবাস এই মালয়েশিয়ায়। উদীয়মান অর্থনীতির এই দেশে বাংলাদেশিদের রয়েছে যেমন অফুরন্ত সম্ভাবনা, তেমনি রয়েছে কিছু সমস্যাও। চিকিৎসা এবং ভ্রমণের জন্যও বাংলাদেশিদের কাছে দেশটি এগিয়ে।
 
বৈচিত্র্যময় কাজের সারথি বাংলানিউজটোয়েন্টিফোর.কম এই ভাবনা থেকেই আয়োজন করেছে বিশেষ আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠানটির।
 
এর আগে প্রায় সপ্তাহজুড়ে মালয়েশিয়ার বিভিন্ন অঞ্চল ঘুরে প্রবাসী বাংলাদেশিদের কাজের ক্ষেত্র নিয়ে ব্যাপকভিত্তিক প্রতিবেদন করে বাংলানিউজ।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এসএম/জেডএস
...

রেলের ১ লাখ হাজার কোটি টাকার জমি বেদখল
কাপ্তাই হ্রদে সেকেন্ডে ছাড়া হচ্ছে ৩৩ হাজার কিউসেক পানি
এইচএসসির ফল জানা যাবে যেভাবে
সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯০০ গ্রাম প্লাবিত
কুড়িগ্রামে পানিবন্দি সাড়ে ৩ লাখ মানুষ


মেঘনার ভাঙন রোধে ১৬ কিলোমিটার বাঁধ হবে
বন্যাকবলিতদের জন্য রেডক্রিসেন্টের বিশেষ সহায়তা
অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বিরোধীদল দরকার
তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করার নির্দেশ আ’লীগ নেতাদের 
শ্রীপুরে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু