php glass

প্রথমবারের মতো জাতিসংঘের সভায় ফরাসউদ্দিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ড. মোহাম্মদ ফরাসউদ্দিন

walton

আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশনের (আইসিএসসি) সদস্য হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন প্রথমবারের মতো জাতিসংঘের অনুষ্ঠানিক সভায় যোগ দিয়েছেন।

সোমবার (২০ মার্চ) নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে এ সভা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন কমিশনের চেয়ারম্যান কিংস্টোন পি. রোডেস।

তিনি বলেন, গত বছরের ৪ নভেম্বর জাতিসংঘে অনুষ্ঠিত আইসিএসসি’র নির্বাচনে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে বিজয়ী হয়ে চারবছর মেয়াদী কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত হন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

পি. রোডেস বলেন, বিভিন্ন দেশে আবাসিক প্রতিনিধি ও আবাসিক সমন্বয়কারী হিসেবে দীর্ঘ ১৩ বছরের অভিজ্ঞতাসম্পন্ন ফরাসউদ্দিন জাতিসংঘ ব্যবস্থাপনার সঙ্গেও ওতপ্রতোভাবে জড়িত। পাবলিক ও ব্যাংকিং সেক্টরে এবং শিক্ষাবিদ হিসেবে তার কাজ করার সুদীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তিনি ক্ষতিপূরণ ব্যবস্থাপনা ও জনপ্রশাসন বিষয়ে আইসিএসসি এর জন্য অভিজ্ঞতার সম্পদ নিয়ে এসেছেন। তার কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার সুযোগ হবে এবং আমরা পারস্পরিক ফলপ্রসু সহযোগিতার ভিত্তিতে আইসিএসসি’র জন্য একযোগে কাজ করে যাবো।

আইসিএসসি জাতিসংঘ সাধারণ পরিষদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ প্রতিষ্ঠান। জাতিসংঘের কর্মীদের চাকরি সংক্রান্ত নিয়ম-নীতি ও কর্মী ব্যবস্থাপনার সমন্বয়সহ জাতিসংঘের বিশেষায়িত আন্তর্জাতিক সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিএসসি।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
টিআই

দাগনভূঞায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
দুর্গাপুরে কাওসার হত্যায় ছাত্রলীগের প্রতিবাদ
ঈশ্বরদীতে নদীতে নৌকা ডুবে কৃষকের মৃত্যু
কক্সবাজারে ছাত্রদলের ঘোষিত ইউনিট কমিটি বাতিল
সোনামসজিদ সীমান্তে ১১৩০ বোতল ফেনসিডিল জব্দ


দুর্নীতি-সন্ত্রাস বন্ধের দাবি প্রগতিশীল বিভিন্ন সংগঠনের
দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক
নওগাঁয় ঘুষসহ সাব-রেজিস্ট্রি অফিসের দু’জন দুদকের হাতে আটক
আমিরাতের মানবসম্পদমন্ত্রীর সঙ্গে ইমরান আহমদের বৈঠক
স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ