php glass

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বার্মিংহামে প্রতিবাদ সভা

মোহাম্মদ আলী, বার্মিংহাম থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিম সম্প্রদায়ের ওপর নির্যাতন ও হত্যার প্রতিবাদে ইংল্যান্ডের বার্মিংহাম শহরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৯ ডিসেম্বর) বাদ জুম্মা বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বার্মিংহাম: মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিম সম্প্রদায়ের ওপর নির্যাতন ও হত্যার প্রতিবাদে ইংল্যান্ডের বার্মিংহাম শহরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৯ ডিসেম্বর) বাদ জুম্মা বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারের চেয়ারম্যান আলহাজ নাছির আহমদের সভাপতিত্বে প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় অংশ নেন- বার্মিংহাম খেলাফত মজলিসের সভাপতি মাওলানা এনামুল হাসান সাবির, বার্মিংহাম আঞ্জুমানে আল ইসলাহর যুগ্মসম্পাদক মাওলানা আব্দুল মুনিম, জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মাওলানা এখলাসুর রহমান, মিডল্যান্ডস আঞ্জুমানে আল ইসলাহর সভাপতি ও লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহসভাপতি মুফতি তাজুল ইসলাম, মিডল্যান্ডস খেলাফত মজলিসের সভাপতি ক্বারি আব্দুল মুকিত আজাদ, যুক্তরাজ্য আঞ্জুমানে আলইসলাহর সহসভাপতি মো. খুরশেদ উল হক, মিডল্যান্ডস আঞ্জুমানে আল ইসলাহর সহসভাপতি হাফিজ সাব্বির আহমদ, লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের সাধারণ সম্পাদক মিসবাউর রহমান, বালাগঞ্জ ওসমানী নগর গরীব কল্যাণ ট্রাস্টের সভাপতি মো. আব্দুল ওয়াদুদ, মিডল্যান্ডস খেলাফত মজলিসের সেক্রেটারি সৈয়দ কবির আহমদ প্রমুখ।

সভায় বক্তারা রাখাইন রাজ্যে নারী ও শিশুসহ সব বয়সী মুসলিম রোহিঙ্গাদের ওপর হামলা ও নির্যাতনে তীব্র প্রতিবাদ জানান। তারা বলেন, ‘মায়ানমার সরকারের সহায়তায় যে পরিকল্পিত নির্যাতন-নীপিড়ন এবং হত্যাযজ্ঞ চালানো হচ্ছে তা বিশ্ব মানবতার জন্য হুমকি স্বরূপ।’

প্রতিবাদ সভা থেকে এই ধ্বংসযজ্ঞের তীব্র নিন্দা জানিয়ে বিশ্ব মুসলিম ও সচেতন জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। আগামী ২৭ ডিসেম্বর মিডল্যান্ডস-বার্মিংহামে বিশাল প্রতিবাদ সমাবেশের ডাক দেওয়া হয়। সভায় রোহিঙ্গা মুসলিমদের সহায়তা করতে বেশ কিছু পদক্ষেপ নেওয়ার কথাও জানানো হয়।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬

টিআই

 

শাহবাগ ছেড়েছেন আন্দোলনকারীরা
মৎস্য সম্পদে ঘাটতি নয়, উদ্বৃত্ত থাকবে: খসরু
দালাইলামার জন্মদিন: ভারতে ঢুকে শাসিয়ে গেলো চীনা সৈন্যরা
 মেসি ফুটবলের আদর্শ: গ্রিজম্যান
গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদার মুক্তির বিকল্প নেই


তীব্র স্রোতে ফেরি চলাচলে বাধা
‘গণমাধ্যমের সমস্যা সমাধানে কাজ করছে সরকার’
কুমিল্লা বোর্ডের ৩ কলেজে পাস করেনি কেউ-ই
লাল কার্ড বাতিল করতে মেসি-আর্জেন্টিনার আপিল
আয়-ব্যয় নির্বাহ করতে না পারলে পৌরসভা থাকবে না: তাজুল