ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

নিউইয়র্ক

শাহরিয়ার কবিরের ডকুমেন্টারি দেখার আমন্ত্রণ লন্ডন প্রেসক্লাবের

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-১১ ০৮:৩০:০২ এএম
শাহরিয়ার কবিরের ডকুমেন্টারি দেখার আমন্ত্রণ লন্ডন প্রেসক্লাবের

লন্ডন: বাংলাদেশের বিশিষ্ট লেখক, সাংবাদিক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় নির্বাহী সভাপতি শাহরিয়ার কবিরের নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক তথ্যচিত্র 'জার্নি টু জাস্টিস' দেখার জন্য ব্রিটিশ সাংবাদিকদের আহবান জানিয়েছে ব্রিটেনের মূলধারার সাংবাদিকদের সংগঠন লন্ডন প্রেসক্লাব।

ক্লাব সদস্যদের কাছে পাঠানো 'আপকামিং ইভেন্টস ফর ইউর ডাইরি' শীর্ষক সংগঠনের নিয়মিত ইভেন্টস লিস্টে আরও কয়েকটি প্রেস্টিজিয়াস প্রোগ্রামের সঙ্গে আগামী ২৬ অক্টোবর লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের কনফারেন্স রুমে শাহরিয়ার কবিরের তথ্যচিত্রটি প্রদর্শনী প্রোগ্রামে অন্তর্ভুক্ত করতে বলা হয়।

১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর সংঘটিত পাশবিক গণহত্যা ও ৩০ লাখ শহীদের মৃত্যুর চিত্র রয়েছে বিশিষ্ট সাংবাদিক ও লেখক শাহরিয়ার কবিরের এই তথ্যচিত্রে।

প্রদর্শনী শেষে তথ্যচিত্রটি নিয়ে প্রশ্নোত্তর পর্বেরও সুযোগ রয়েছে বলে জানানো হয় ক্লাব সদস্যদের। অনুষ্ঠানে যোগ দিতে আগ্রহী লন্ডন প্রেসক্লাব সদস্যদের বিস্তারিত জানার জন্য বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার প্রেস নাদিম কাদিরের ই-মেইলে যোগাযোগ করার পরামর্শও দেওয়া হয়।

একই ইভেন্টস লিস্টে ক্লাবের উন্নয়নে প্রবীণ সদস্য ৮৫ বছর বয়সী সাংবাদিক পিটার ডারেন্টের অবদানের ওপর একটি বিশেষ প্রদর্শনী এবং বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ মূলধারার টিভি উপস্থাপিকা কনি হকের পলিও নিরোধ বিষয়ক ক্যাম্পেইন নিয়ে প্রশ্নোত্তর পর্বসহ আরও কয়েকটি অনুষ্ঠানেরও আমন্ত্রণ রয়েছে ক্লাব সদস্যদের প্রতি।

মূলধারার ফ্রিল্যান্স ও ব্রিটিশ সংবাদমাধ্যমগুলোতে কর্মরত সাংবাদিকদের এ ক্লাবে লন্ডন বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার প্রেস নাদিম কাদির ও বাংলানিউজ করেসপন্ডেন্টও সদস্য থাকায় তাদের কাছেও এ আমন্ত্রণ আসে। খ্যাতিমান ব্রিটিশ সাংবাদিক ডগ উইলস ক্লাবের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬

টিআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa