ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

আরব-আমিরাত

দুবাই কনস্যুলেটে জাতীয় শোক দিবস পালন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
দুবাই কনস্যুলেটে জাতীয় শোক দিবস পালন

দুবাই: দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) স্থানীয় সময় সকাল নয়টায় গভীর ভাবগাম্ভীর্য পরিবেশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান কনসাল জেনারেলসহ আমিরাতে অবস্থিত সাংবাদিক, প্রবাসী শ্রমিক, বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।


 
দিনটি উপলক্ষে কনস্যুলেটের কনফারেন্স রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কনসাল কাউন্সিলর ড. শাহ তানভীর মনসুরের সঞ্চালনায় এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে প্রথম অধিবেশনে দোয়া মাহফিলের শুরুতে কোরান তেলাওয়াত করেন মুহাম্মদ সুলতান মাহমুদ। এসময় বঙ্গবন্ধু ও পরিবারের সদস্যসহ ১৫ আগস্ট শাহাদৎ বরণকারী সবার রূহের মাগফেরাত কমনা করে মোনাজাত পরিচালনা করেন মুহাম্মদ শহিদুল্লাহ।

প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদের বাণী পাঠ করেন কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন কনস্যুলেটের কর্মাশিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদ।

দ্বিতীয় অধিবেশনে লেবার কাউন্সিলর জাকির হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মুশফিকুর রহমান, শামসুল করিম, মুহাম্মদ ইসমাইল গনি চৌধুরী, ক্যাপ্টেন গুলশান আরা, ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ, শাহ মুহাম্মদ মাকসুদ, আবুল কাশেম, সেলিম উদ্দিন চৌধুরী, আইয়ুব আলী বাবুল, এস এম নিজাম, আবু হেনা, অধ্যাপক আব্দুর সবুর, মুহাম্মদ আল মামুন সরকার, ইঞ্জিনিয়ার আবু জাফর ও বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা পরিচালনা করেন শৈবল বড়ুয়া।

তৃতীয় অধিবেশনে কনস্যুলেটে প্রথমবারের মতো কনসাল জেনারেলের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানে সবাই একসঙ্গে গান পরিবেশন করেন।

সভায় দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল এস. বদিরুজ্জামান, কনস্যুলেটের কর্মাশিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদ, ভাইস কনস্যুলার মেহেদুল ইসলাম, কাউন্সিলর ড. শাহ তানভীর মনসুর ও লেবার কাউন্সিলর জাকির হোসেনসহ কনস্যুলেটের কর্মকর্তা, আবুধাবী, দুবাই, শারজাহ, ফুজিরাহ, রাস আল-খাইমাহ, আজমান এবং আমিরাতের বিভিন্ন বিভাগের আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপস্থিত সবার কণ্ঠে জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ গেয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa