php glass

প্যারিসে দক্ষিণভাগ অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

এনায়েত হোসেন সোহেল, প্যারিস থেকে  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি- সংগৃহীত

walton

ফ্রান্সের রাজধানী প্যারিসে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ‘দক্ষিণভাগ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’র উদ্যোগে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

প্যারিস: ফ্রান্সের রাজধানী প্যারিসে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ‘দক্ষিণভাগ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’র উদ্যোগে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। 

গত সোমবার (২৭ জুন) স্থানীয় একটি অভিজাত রেস্টুরেন্টে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশা মানুষ এতে অংশ নেন।

হোসাইন আহমদ সাবুলের সভাপতিত্বে এবং কামরুল ইসলাম ও আব্দুল্লাহ আল তায়েফের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন ফ্রান্সের প্রেসিডেন্ট এম এ মান্নান আজাদ। 

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন ঢাকা বিভাগ সমিতি ফ্রান্সের সভাপতি শেখ শাহজাহান শারু, জুড়ি সমিতি ফ্রান্সের আহ্বায়ক আব্দুর রব, সিলেটের গোলাপগঞ্জের কমিউনিটি নেতা শরফ উদ্দিন স্বপন, ব্যবসায়ী হেনু মিয়া, বিয়ানীবাজার উপজেলা সমাজকল্যাণ সমিতি ফ্রান্সের সাবেক সভাপতি আমিনুর রাশিদ টিপু, কমিউনিটি নেতা আহমেদ মালেক, বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক আলী হোসেন, কুলাউড়া অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক পারভেজ রশিদ খান। 

তারেক আহমদের পবিত্র কোরান তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে পবিত্র মাহে রমজানের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন দেলোয়ার আহমদ, আশরাফুল ইসলাম, রুহেল উদ্দিন, জাকির হোসেন, মালেক মুন্না, নুরুল ইসলাম, হাবিব, লিমন, আব্দুল আজিজ সেলিম, হাসান আহমদ, তোফায়েল আহমদ ও সালেহ আহমদ প্রমুখ।   

পরে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন তারেক আহমদ।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, জুন ৩০, ২০১৬
এইচএ/

জাভেদ হাবিব কেন চুলে সরিষার তেল মাখতে বলেন! 
নদীর তীরের গাছ রক্ষায় স্বেচ্ছাসেবীদের নিবন্ধনের অনুরোধ
পলাতক আসামিদের ফেরত এনে বিচার-দণ্ড কার্যকরে টাস্কফোর্স
জয়পুরহাটে ধর্ষণ-হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
‘তোতলামি কোনো শারীরিক ত্রুটিজনিত সমস্যা নয়’


ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান
রাজশাহীতে গ্যাংকালচার অপরাধ চক্রের মূলহোতা আটক
তালাকপ্রাপ্ত স্বামী এসিডে ঝলসে দিলেন স্ত্রী-কন্যাকে
‘নজরদারিতে’ চসিকের ৮ কাউন্সিলরসহ অর্ধশতাধিক
গাড়ির কালো ধোঁয়া: এক আইনজীবীর অভিনব পদক্ষেপ!