php glass

প্যারিসে বিকশিত নারী সংঘের ঈদ পুনর্মিলনী

310 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
প্যারিসে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে বিকশিত নারী সংঘ। স্থানীয় সময় শনিবার (৩১ অক্টোবর) বিকেলে ফ্রান্সের রাজধানী প্যারিসের শেভরন ভদু’র এক অভিজাত মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্যারিসে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে বিকশিত নারী সংঘ। স্থানীয় সময় শনিবার (৩১ অক্টোবর) বিকেলে ফ্রান্সের রাজধানী প্যারিসের শেভরন ভদু’র এক অভিজাত মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভানেত্রী তৌফিকা শাহেদের উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের মহাসচিব কাজি এনায়েত উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাসের হেড অব কাউন্সিলর হযরত আলী খান, ফ্রান্স বিএনপি সভাপতি সৈয়দ সাইফুর রহমান, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা চেয়ারম্যান মিজান চৌধুরী মিন্টু, ফ্রান্স বিএনপি সহসভাপতি শাহেদ আলী, শাহ জামাল, পাক্ষিক প্যারিস থেকে সম্পাদক সোহেল ইবনে হোসেন, মানবাধিকারকর্মী হাসনাত জাহান, প্যারিস-বাংলা প্রেসক্লাবের সভাপতি আবু তাহির, সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেল, সাংগঠনিক সম্পাদক লুত্ফুর রহমান বাবু, মাটির সুর সভাপতি আমিন খান হাজারি, চাঁদপুর সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ফায়সাল আহমদ দ্বীপ, দীপক দেবনাথ, ভিকি রায় প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি বাংলাদেশের নারীরা রাষ্ট্রের নীতিনির্ধারণী পর্যায় থেকে শুরু করে সিদ্ধান্ত গ্রহণে সর্বত্র সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক নীতিমালাগুলোর সাহায্যে নারীর অর্থনৈতিক নিরাপত্তা ও নারীর প্রতি প্রতিহিংসা রোধে নারীদের পাশে সমাজের সব স্থরের মানুষের অংশগ্রহণ বাংলাদেশকে নতুন সম্ভাবনা দেখাবে।

বক্তারা বাংলাদেশে নারীদের প্রতি অনাচার, অত্যাচার বন্ধ ও সমাজ থেকে নারীর প্রতি বৈষম্য দূরের আহ্বান জানান।
 
দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে গান, নিত্য, কবিতা আবৃত্তি ও পানি খেলায় অংশগ্রহণ করেন মিসেস সদরুল, শিল্পী দাস, অনামিকা, মিসেস বেনু, সীমা গোমেজ, রেনুকা, খানম, বিউটি, পূজা, পাপিয়া, মিষ্ঠি, বৃষ্ঠি, সূচী শাহেদ, তাসনিম শাহেদ ও অনিম আনাস। পরে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ সময়:০৮৫২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৫
জেডএস

বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু
মানতা শিশুদের জন্য ভাসমান স্কুল উদ্বোধন 
অপহরণের একদিন পর ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার  
আফগানিস্তানে নামাজরত মুসল্লিদের ওপর বোমা হামলায় নিহত ৬২
খুলনায় যুবলীগ নেতার গাড়িতে বোমা হামলা


ঈশ্বরদীতে গৃহবধূর মরদেহ উদ্ধার      
১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো
ব্যাগেজ ফি বাঁচাতে তরুণীর অভিনব কৌশল
আইন করে ই-সিগারেট বন্ধের আহ্বান তথ্যমন্ত্রীর
মাধুরী দীক্ষিতের যুগলবন্দী ২০ বছর