php glass

ফ্রান্স আ’লীগ থেকে আতিকুজ্জামানের বহিষ্কার দাবি

537 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ নিয়ে ফ্রান্স আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আতিকুজ্জামানের এক ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে প্যারিসে প্রতিবাদ অনুষ্ঠিত সভা হয়েছে।

ফ্রান্স: হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ নিয়ে ফ্রান্স আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আতিকুজ্জামানের এক ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে প্যারিসে প্রতিবাদ অনুষ্ঠিত সভা হয়েছে।

রোববার (০৪ অক্টোবর) স্থানীয় সময় বিকেল ৪টায় প্যারিসের ক্যাথসীমায় সোনার বাংলা রেস্টুরেন্টে  এ প্রতিবাদ সভার আয়োজন করে হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ ফ্রান্স শাখা।

সংগঠনের সভাপতি শ্রীদ্ধীপ বড়ুয়া নিপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সনত চন্দ্র দাশের সঞ্চালনায় এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ ফ্রান্স শাখার সুদ্ধেশ বড়ুয়া মনা, ছাত্র যুব ঐক্য পরিষদ ফ্রান্স শাখার যুগ্ম সম্পাদক মাধব কান্তি দে, সংবাদকর্মী সুনন্দন বড়ুয়া, সুমন ঘোষ, বাসুদেব গোস্বামী, পরিমল দাশ, চয়ন মণি দাশ, সুপন বড়ুয়া, সজল দাশ প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ১ অক্টোবর তিনি ওই সংগঠনটির বিরুদ্ধে তার ফেসবুক পেজে সাম্প্রদায়িক উস্কানিমূলক স্ট্যাটাস দিয়েছেন। ফ্রান্সের মতো একটি অসাম্প্রদায়িক ও মুক্তমনা দেশে বসবাস করেও আতিকুজ্জামান যেভাবে প্রবাসের বাঙালি কমিউনিটিতে সাম্প্রদায়িক উস্কানি ছড়াচ্ছে তা আমাদের জন্য খুবই ক্ষতিকর ও লজ্জাজনক।

বক্তারা আরো বলেন, যেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও অসাম্প্রদায়িক নেত্রী শেখ হাসিনাকে দেয়া সংবর্ধনা প্রস্তুতি সভায় বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ প্রতিনিধিত্ব করে সেখানে ফ্রান্স  আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আতিকুজ্জামান কিভাবে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদকে সাম্প্রদায়িক সংগঠন আখ্যা দিয়ে প্রবাসীদের মধ্যে সাম্প্রদায়িক উস্কানি দেয় তা আমাদের বোধগম্য না।
 
প্রতিবাদ সভায় অবিলম্বে ফ্রান্স আওয়ামী লীগ থেকে আতিকুজ্জামানের বহিষ্কারের দাবি জানিয়ে বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক দল হিসেবে সারাবিশ্বে আজ অভিনন্দিত। শেখ হাসিনার নেতৃত্বে সব সম্প্রদায়ের মানুষ এক হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে ঠিক তখনই গুটিকয়েককিছু সাম্প্রদায়িক শক্তি বাংলাদেশ আওয়ামী লীগে অনুপ্রবেশ করে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়িয়ে দলটির অসাম্প্রদায়িক চেতনাকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

সভায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সবার প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৭৫৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৫
এসএইচ

নদীর তীরের গাছ রক্ষায় স্বেচ্ছাসেবীদের নিবন্ধনের অনুরোধ
পলাতক আসামিদের ফেরত এনে বিচার-দণ্ড কার্যকরে টাস্কফোর্স
জয়পুরহাটে ধর্ষণ-হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
‘তোতলামি কোনো শারীরিক ত্রুটিজনিত সমস্যা নয়’
ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান


রাজশাহীতে গ্যাংকালচার অপরাধ চক্রের মূলহোতা আটক
তালাকপ্রাপ্ত স্বামী এসিডে ঝলসে দিলেন স্ত্রী-কন্যাকে
‘নজরদারিতে’ চসিকের ৮ কাউন্সিলরসহ অর্ধশতাধিক
গাড়ির কালো ধোঁয়া: এক আইনজীবীর অভিনব পদক্ষেপ!
অস্ত্র মামলায় মৌলভীবাজার কারাগারে পাগলা মিজান