php glass

৪ ব্রিটিশ এমপি বললেন বাংলাদেশ নিরাপদ ও সুরক্ষিত

1418 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রিটিশ এমপি এনি মেইন

walton
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পর ঢাকা সফর স্থগিত করলেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী হুগো জর্জ উইলিয়াম সয়ার। নিরাপত্তা নিয়ে উদ্বেগকে এর প্রধান কারণ মনে করা হলেও বাংলাদেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি 'নিরাপদ ও সুরক্ষিত' বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সফররত চার ব্রিটিশ এমপি।

ঢাকা: অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পর ঢাকা সফর স্থগিত করলেন ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী হুগো জর্জ উইলিয়াম সয়ার। নিরাপত্তা নিয়ে উদ্বেগকে এর প্রধান কারণ মনে করা হলেও বাংলাদেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি 'নিরাপদ ও সুরক্ষিত' বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সফররত চার ব্রিটিশ এমপি।

বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের সঙ্গে বৈঠক শেষে তারা এ মন্তব্য করেন। ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব খোরশেদ আলমও এসময় উপস্থিত ছিলেন।

বৈঠকে এদেশের নিরাপত্তা বিষয়ে কোনো আলোচনা হয়নি বলে রাতে বাংলানিউজকে জানান খোরশেদ আলম। 

ব্রিটিশ সরকার দলীয় এই চার এমপি হলেন- এনি মেইন, বব ব্লাকম্যান, পল স্কলি ও ডেভিড মেকিটোশ।

এদিকে, শনিবার দুই দিনের সফরে ঢাকায় আসার কথা থাকলেও অনিবার্য কারণবশত ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সে সফর বাতিল করা হয়েছে। ব্রিটিশ হাইকমিশনের এক কর্মকর্তা রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। পরে সফরটি অনুষ্ঠিত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অপরদিকে, ব্রিটিশ প্রতিমন্ত্রীর সফর বাতিল হলেও আগামী সপ্তাহে ঢাকা আসছেন জার্মানির অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন ফেডারেল জার্ড মুলার। ৬ ও ৭ অক্টোবর তার ঢাকা সফরের কথা রয়েছে।

ঢাকা সফররত ব্রিটিশ এমপিদের দলনেতা এনি মেইন বলেন, আমরা ঢাকা ও সিলেটের অনেক জায়গা ঘুরে দেখেছি। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়েছি। কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শনের পাশাপাশি বিভিন্ন শপিং প্লেসেও গিয়েছি। কিন্তু কোথাও কোনো নিরাপত্তা হুমকি মনে হয়নি।

আটদিনের সফর শেষে শুক্রবার তাদের দেশে ফেরার কথা রয়েছে।

কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ-এর আমন্ত্রণে ২৫ সেপ্টেম্বর ব্রিটিশ প্রতিনিধি দলটি ঢাকা আসে।

সম্প্রতি রাজধানীর গুলশানে কূটনৈতিক এলাকায় সন্ত্রাসীর গুলিতে নিহত হন তাবেলা সিজার নামে এক ইতালিয়। এরপর বেশ কিছু রাষ্ট্র বাংলাদেশে তাদের নাগরিকদের জন্য ভ্রমণ সতর্কতার ‘রেড অ্যালার্ট’ জারি করে। যুক্তরাষ্ট্রে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেড অ্যালার্টের সমালোচনা করেন।

বাংলাদেশ সময় ০৪৩৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৫
জেপি/এসআই

ksrm
স্বর্ণ ছিনতাই: এএসআই শাহজাহান কবিরসহ দুইজন রিমান্ডে
আ’লীগের সম্মেলনের প্রস্তুতিতে ১২ উপ কমিটি
ফকিরাপুলে যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান
বাগদান সারলেন পিয়া বিপাশা, বিয়ে আগামী বছর
২০ টাকা বেশি নেয়ায় ২০ হাজার টাকা জরিমানা


পতেঙ্গায় পাটের গুদামে আগুন
হাসপাতালের ওয়ার্ডে মাত্রাতিরিক্ত ওষুধ সরবরাহ নয়
সপ্তাহে ২ দিন বসবে বালিয়ামারী সীমান্ত হাট 
ছুরিকাঘাতে নিহত চালকের চিকিৎসায় ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট
বিশ্ব বাঁশ সংরক্ষণ দিবস উপলক্ষে আগরতলায় আলোচনা সভা