php glass

ফ্রান্সে প্রবাসী বাংলাদেশিদের ঈদুল আজহা উদযাপন

345 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ফ্রান্সে প্রবাসী বাংলাদেশি মুসলিম সম্প্রদায় উদযাপন করেছে পবিত্র ঈদুল আজহা। বৃহস্পতিবার (২৪ সেপ্টম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় প্যারিসের বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টারে। জামায়াতে ইমামতি করেন শায়েখ রেদওয়ান রেজহার।

ফ্রান্স: যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ফ্রান্সে প্রবাসী বাংলাদেশি মুসলিম সম্প্রদায় উদযাপন করেছে পবিত্র ঈদুল আজহা।

বৃহস্পতিবার (২৪ সেপ্টম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় প্যারিসের বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টারে। জামায়াতে ইমামতি করেন শায়েখ রেদওয়ান রেজহার।

এরপর একই স্থানে আরও দু’টি ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়। প্রত্যেক জামায়াতে মুসল্লিদের ভিড় ছিল চোখে পড়ার মতো। জামায়াতে উল্লেখযোগ্য সংখ্যক মহিলাদের অংশগ্রহণ ছিল।

এছাড়া ওভারভিলিয়ে জামে মসজিদে ও মেট্রো হোশের পাশে একটি জিমনেশিয়ামে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। সেখানে নামাজ আদায় করেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশে দূতাবাসের হেড অব চ্যান্সেরি হযরত আলী খান, আয়েবা’র মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, বেনজির আহমেদ সেলিম, এম এ কাশেম, মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিমসহ প্রবাসী বাঙালি কমিউনিটির নেতারা।

নামাজের পর প্রবাসীরা কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। ঈদের প্রতিটি জামায়াতে বাংলাদেশ ও মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া করা হয়।

এদিকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৫
এজেডকে/আরএম

জাভেদ হাবিব কেন চুলে সরিষার তেল মাখতে বলেন! 
নদীর তীরের গাছ রক্ষায় স্বেচ্ছাসেবীদের নিবন্ধনের অনুরোধ
পলাতক আসামিদের ফেরত এনে বিচার-দণ্ড কার্যকরে টাস্কফোর্স
জয়পুরহাটে ধর্ষণ-হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
‘তোতলামি কোনো শারীরিক ত্রুটিজনিত সমস্যা নয়’


ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান
রাজশাহীতে গ্যাংকালচার অপরাধ চক্রের মূলহোতা আটক
তালাকপ্রাপ্ত স্বামী এসিডে ঝলসে দিলেন স্ত্রী-কন্যাকে
‘নজরদারিতে’ চসিকের ৮ কাউন্সিলরসহ অর্ধশতাধিক
গাড়ির কালো ধোঁয়া: এক আইনজীবীর অভিনব পদক্ষেপ!