php glass

ফ্রান্সে ফেনী জেলা সমিতির আনন্দ ভ্রমণ

430 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ফেনী জেলা সমিতি ফ্রান্সের আয়োজনে গত ৯ আগস্ট আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। এবারের আনন্দ ভ্রমণের স্থান ছিল রাজধানী প্যারিস থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে আটলান্টিকের বিখ্যাত সমুদ্র সৈকত দুভিল প্লাজ।

ফ্রান্স: ফেনী জেলা সমিতি ফ্রান্সের আয়োজনে গত ৯ আগস্ট আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। এবারের আনন্দ ভ্রমণের স্থান ছিল রাজধানী প্যারিস থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে আটলান্টিকের বিখ্যাত সমুদ্র সৈকত দুভিল প্লাজ।

প্রবাস জীবনে কর্মব্যস্ত জীবনের ফাঁকে সমুদ্র স্নানের প্রশান্তি গ্রহণের সুযোগ করে দেওয়ায় আনন্দ ভ্রমণে আসা সবাই সমিতির সভাপতি কামাল উদ্দীন ও সাধারণ সম্পাদক তুষার তুহিনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

দুভিল সমুদ্র সৈকতটি তার স্বকীয়তার কারণে প্রতি বছর বিশেষ করে গ্রীষ্ম মৌসুমে লাখ লাখ ভ্রমণ পিপাসু পর্যটককে আকৃষ্ট করে।

আধুনিক এবং ঝকঝকে ৩টি বাসে করে আনন্দ ভ্রমণ শুরু হয় প্যারিসের গার দো লি’ইস্ট থেকে।

পথে যাত্রীদের আনন্দের জন্য বাসে গান, কবিতা, কৌতুক এবং কাব্য কামরুলের অসাধারণ পুঁথি পাঠের ব্যবস্থা রাখেন আয়োজকরা। সংগীত শিল্পী আরিফ রানা ও কুমকুম রানার গান মাতিয়ে রাখেন যাত্রীদের। এছাড়া সবাই স্বতঃস্ফূর্তভাবে গান , কবিতা ও কৌতুক পরিবেশন করে যাত্রাকে আরও আনন্দময় করে তোলেন।

মূল আনন্দ শুরু হয় গাড়ির বহর যখন সৈকতে পৌঁছায়। দুপুরের খাবার খেয়ে সবাই ঝাঁপিয়ে পড়েন সমুদ্রের বুকে। যেন অনেক দিনের কর্মব্যস্ত জীবনের ক্লান্তি ধুয়ে মুছে সজীব হওয়ার আকুল আকাঙ্ক্ষা।

সমুদ্র স্নান শেষে সাংস্কৃতিক আসরে গান পরিবেশন করেন সংগীত শিল্পী আরিফ রানা ও কুমকুম রানা। মায়াময়ী পুঁথি পাঠ করেন কাব্য কামরুল।

এরপর খেলাধুলা ও পুরষ্কার প্রদানের মাধ্যমে সমুদ্র ভ্রমণের সার্থক সমাপ্তি হয়।

ফেনী জেলাসহ ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির যারা আনন্দ ভ্রমণে অংশগ্রহণ করে ভ্রমণকে স্বার্থক করেছেন তাদের সবাইকে সমিতির সভাপতি কামাল উদ্দীন, সাধারণ সম্পাদক তুষার তুহিন, সিনিয়র সহ সভাপতি মোল্লা ইউনূছ ও সহ সভাপতি বাদশা করিম রুবেল সমিতির পক্ষ থেকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
জেডএস

জাভেদ হাবিব কেন চুলে সরিষার তেল মাখতে বলেন! 
নদীর তীরের গাছ রক্ষায় স্বেচ্ছাসেবীদের নিবন্ধনের অনুরোধ
পলাতক আসামিদের ফেরত এনে বিচার-দণ্ড কার্যকরে টাস্কফোর্স
জয়পুরহাটে ধর্ষণ-হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
‘তোতলামি কোনো শারীরিক ত্রুটিজনিত সমস্যা নয়’


ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান
রাজশাহীতে গ্যাংকালচার অপরাধ চক্রের মূলহোতা আটক
তালাকপ্রাপ্ত স্বামী এসিডে ঝলসে দিলেন স্ত্রী-কন্যাকে
‘নজরদারিতে’ চসিকের ৮ কাউন্সিলরসহ অর্ধশতাধিক
গাড়ির কালো ধোঁয়া: এক আইনজীবীর অভিনব পদক্ষেপ!