php glass

ফ্রান্স তৃনমূল বিএনপির প্রতিবাদ সভা

430 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো দিবস’ উপলক্ষ্যে প্রতিবাদ সভা করেছে ফ্রান্সের তৃনমূল বিএনপি। সোমবার (৫ জানুয়ারি) বিকেলে প্যারিসের ক্যাথশিমাস্থ সোনারবাংলা রেস্টুরেন্টে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ফ্রান্স: ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো দিবস’ উপলক্ষ্যে প্রতিবাদ সভা করেছে ফ্রান্সের তৃনমূল বিএনপি। সোমবার (৫ জানুয়ারি) বিকেলে প্যারিসের ক্যাথশিমাস্থ সোনারবাংলা রেস্টুরেন্টে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

ফ্রান্স তৃনমূল বিএনপি নেতা ইকবাল হোসেন আলীর সভাপতিত্বে ও আবুল কাশেম হাশেমের পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন ফ্রান্স বিএনপির সহ-সভাপতি সিরাজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সাংস্কৃতিক সম্পাদক কিরণ আহমদ, তৃনমূল বিএনপি নেতা লেলিন আহমদ, আনোয়ার মিয়া ও এনাম উদ্দিন প্রমুখ।

মোহাম্মদ রফিকের কোরআন তেলাওয়াতে মাধ্যমে শুরু হওয়া সভায় বক্তব্য রাখেন- রফিক মিয়া, রাসেল আহমদ, আব্দুল হান্নান, কুচার আহমদ মুন্না, মিনহাজুল ইসলাম, বুরহান উদ্দিন লাল, আক্তারুজ্জামান সাগর, এনাম উদ্দিন, ফয়েজ আহমেদ, সোহেল আহমেদ, জসিম উদ্দিন, সাইদুল ইসলাম, সয়েফ আহমদ ও এখলাছুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, একবছর আগের এই কালো দিনে আমরা ভোটের অধিকার হারিয়েছি। সেদিন থেকে জোর করে ক্ষমতা দখল করে আছে ফ্যাসিস্ট আওয়ামী লীগ। এদের দমন-পীড়ন থেকে মুক্তির একটিই পথ ক্ষমতা থেকে তাদের সরানো। সেদিন আর বেশি দূরে নেই। জনবিচ্ছিন্ন এই সরকারের পতন আসন্ন।

বিএনপি নেতারা বলেন, এই অবৈধ সরকার জনবিচ্ছিন্ন। তারা আস্থার জায়গা হারিয়ে দমন-পীড়ন দিয়ে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে চাইছে। এরই অংশ হিসেবে রাজধানী ঢাকাকে রণক্ষেত্র পরিণত করেছে। রেল, নৌ ও সড়ক পথ বন্ধ করে সরকার রাজধানীকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করে রেখেছে।

তারা  বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া গণতন্ত্রের জন্য আপসহীন সংগ্রাম করেছেন। অথচ তার কার্যালয়ের সামনে বালুভর্তি ট্রাক, অজস্র পুলিশ রেখে তাকে অবরুদ্ধ করে রেখেছে। কিন্তু সরকার কেন এটা করছে? কারণ তাদের ক্ষমতায় থাকার নৈতিক কোনো ভিত্তি নেই। পুলিশকে পেটোয়া বাহিনী করে বিরোধী দল ও সাধারণ মানুষের ওপর লেলিয়ে দিয়েছে। তাদের এই নির্যাতন-নিপীড়ন থেকে মুক্তি পেতে হলে সবাইকে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সময় : ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৫

জাভেদ হাবিব কেন চুলে সরিষার তেল মাখতে বলেন! 
নদীর তীরের গাছ রক্ষায় স্বেচ্ছাসেবীদের নিবন্ধনের অনুরোধ
পলাতক আসামিদের ফেরত এনে বিচার-দণ্ড কার্যকরে টাস্কফোর্স
জয়পুরহাটে ধর্ষণ-হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
‘তোতলামি কোনো শারীরিক ত্রুটিজনিত সমস্যা নয়’


ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান
রাজশাহীতে গ্যাংকালচার অপরাধ চক্রের মূলহোতা আটক
তালাকপ্রাপ্ত স্বামী এসিডে ঝলসে দিলেন স্ত্রী-কন্যাকে
‘নজরদারিতে’ চসিকের ৮ কাউন্সিলরসহ অর্ধশতাধিক
গাড়ির কালো ধোঁয়া: এক আইনজীবীর অভিনব পদক্ষেপ!