পিয়াস করিমের মৃত্যুতে ফিনল্যান্ড বিএনপির শোক

633 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যাপক ড. পিয়াস করিম

walton
বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনৈতিক বিশ্লেষক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিমের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ফিনল্যান্ড বিএনপির নেতারা।

হেলসিংকি থেকে: বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনৈতিক বিশ্লেষক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিমের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ফিনল্যান্ড বিএনপির নেতারা।

এক শোক বার্তায় তারা বলেন, ড. পিয়াস করিমের অকাল মৃত্যুতে আমরা শোকাবিভূত। দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন সোচ্চার ও অকুতোভয়। তার মৃত্যুতে দেশ ও জাতির এক অপূরণীয় ক্ষতি হলো।

ফিনল্যান্ড বিএনপির নেতারা আরও বলেন, একজন শিক্ষাবিদ হিসেবে তিনি যেমন জ্ঞানের আলো ছড়িয়ে দিতে সচেষ্ট ছিলেন, তেমনি গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন নির্ভীক ও আপোষহীন। গণমাধ্যমে তার সরব উপস্থিতি ও স্পষ্টভাষী উচ্চারণ এদেশের গণতন্ত্রকামী মানুষের কাছে প্রেরণার উৎস হয়ে থাকবে।

ড. পিয়াস করিমের কথা স্মরণ করে নেতারা বলেন, ব্যক্তিগত জীবনেও তিনি একজন, সদালাপী ও বন্ধুবৎসল ব্যক্তি ছিলেন। তার মৃত্যু দেশ, জাতি ও গণতন্ত্র প্রিয় জনগণের জন্য এক অপূরণীয় ক্ষতি।

মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান নেতারা।

শোক বাণীতে স্বাক্ষর করেন ফিনল্যান্ড বিএনপির সভাপতি মো. শরীফুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি বদরুম ফেরদৌস, সহ সভাপতি মোকলেসুর রহমান চপল, সহ সভাপতি এজাজুল হক রুবেল, সহ সভাপতি মবিন মোহাম্মদ, সিনিয়র যুগ্ম সম্পাদক প্রদীপ কুমার সাহা, যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, মিজানুর রহমান মিঠু, আনোয়ার হোসেন, নিজামউদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল মাসুদ, গাজী সামসুল আলম, তাপস খান, ইব্রাহিম খলিল, আনোয়ার হোসেনের, আবুল কালাম আজাদ, আশরাফ উদ্দিন, মোস্তাক সরকার, তাজুল ইসলাম, রাইসুল ইসলাম, সাজিদ খান জনি প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪

Nagad
করোনা: বন্ধ হলো দেশের ২৭৫ স্থানীয় সংবাদপত্র
আজ আবার করোনা টেস্ট, দোয়া চাইলেন মাশরাফি 
দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি
ছোটপর্দায় আজকের খেলা
অবশেষে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প!


সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!
লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’