php glass

রিয়াদে হচ্ছে বাংলাদেশ স্কুলের নিজস্ব ভবন

813 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শীঘ্রই রিয়াদে নির্মাণ করা হবে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বাংলা এবং ইংলিশ শাখার নিজস্ব আধুনিক ভবন।

রিয়াদ: শীঘ্রই রিয়াদে নির্মাণ করা হবে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বাংলা এবং ইংলিশ শাখার নিজস্ব আধুনিক ভবন।

বর্তমানে বাংলা এবং ইংলিশ স্কুলের ভবন আলাদা আলাদা থাকলেও প্রস্তাবিত পরিকল্পনায় ১০বিঘা জমির উপর দু’টি স্কুল ভবন এক সঙ্গে নির্মাণ করা হবে।  বিশাল কনফারেন্স হল ছাড়াও ছাত্র/ছাত্রীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা থাকবে নতুন ভবনে।

বৃহস্পতিবার সকালে রিয়াদস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ (ইংলিশ শাখা) প্রাঙ্গণে বিদ্যালয়কে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে দেয়া ৩২ সিটের একটি নতুন গাড়ী হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহা. শহীদুল ইসলাম।

বিদ্যালয়টিতে ছাত্রী এবং ছাত্রীরা অধ্যয়নরত থাকলেও অনুষ্ঠানে শুধু ছাত্রদের উপস্থিত করানো এবং বাংলাদেশি কমিউনিটি বিশেষ করে আওয়ামী ঘরানার কোন নেতাকর্মী উপস্থিত না থাকায় রাষ্ট্রদূত তার বক্তব্যের শুরুতেই ক্ষোভ জানিয়ে বলেন,এখানে ফিমেল এবং মেন সবাই পড়াশুনা করে কিন্তু আজকে শুধু মেনদেরকে উপস্থিত করা হয়েছে। নিয়ম মেনে ফিমেল এবং মেলদেরকে উপস্থিত করে অনুষ্ঠান করা যেতো।

তিনি আরও বলেন, আমি শুধু ছাত্রদের রাষ্ট্রদূত নই আমি প্রতিটি বাংলাদেশির রাষ্ট্রদূত। সবাইকে একসাথে করে অনুষ্ঠান করতে পারলে আমাকে ডাকবেন অন্যথায় আমাকে ডাকবেন না। স্কুলকে রাজনীতির ঊর্ধ্বে রেখে বিদ্যালয়টিকে বিশ্বের মধ্যে একটি মডেল প্রতিষ্ঠানে পরিণত করতে কাজ করে যাওয়ার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আমার এখানে প্রায় ৫ বছর হতে চললো কিন্তু আমার মনে হয় আমি বিদেশে নই বাংলাদেশেই আছি। বাংলাদেশ সিরিয়াসভাবে এগিয়ে যাচ্ছে আর সেই এগিয়ে যাওয়ার পিছনে প্রবাসীদের ভূমিকা অনেক।

প্রবাসীদের সন্তানদের প্রতি প্রবাসী কল্যাণ মন্ত্রীর আন্তরিকতার কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, দেশে বিভিন্ন স্কুল কলেজ হাজারো সমস্যায় জর্জরিত থাকলেও বর্তমান প্রবাসী কল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ইতিমধ্যে এই স্কুলকে (বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ইংলিশ শাখা) ৩৫টি ল্যাপটপ, রিয়াদে দুটি, দাম্মামে একটি এবং বুরাইদার একটি স্কুলকে বাস দিয়েছেন। একটি স্কুলে পরীক্ষা সেন্টার না থাকায় সেখানকার ছাত্র/ছাত্রীদের অন্যত্র গিয়ে পরীক্ষা দিতে কষ্ট হয় বিধায় ওই স্কুলে সেন্টার (পরীক্ষার কেন্দ্র) করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের ডিজিএম (ডেপুটি জেনারেল ম্যানেজার) মতিউর রহমান বলেন, বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ওয়েজ অনার্স কল্যাণ বোর্ড প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। প্রবাসীদের যেকোন ধরনের সহযোগিতায় ওয়েজ অনার্স কল্যাণ বোর্ড প্রবাসীদের পাশে থাকবে বলেও জানান মতিউর রহমান।

অনুষ্ঠানে দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, অভিভাবক, স্কুল পরিচালনা পরিষদ সদস্য ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত প্রধান অতিথি থাকলেও বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীদের দেখা যায়নি। 

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৪

পটিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ২ জন হাসপাতালে ভর্তি
পুলিশের অনুমতি না পাওয়ায় হচ্ছে না বিএনপির র‌্যালি
রাজশাহীর ‘টিপু রাজাকারে’র রায় বুধবার
গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন


শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়
জেনে নিন বিপিএলের টিকিটের মূল্য
তদারকির অভাবে পশ্চিম রেলে বেহাল দশা, ঘটছে দুর্ঘটনা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত