php glass

সৌদি বাদশার আমন্ত্রণে হজ করবেন ১৪০০ জন

1630 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৌদি বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল সৌদ

walton
সৌদি বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল সৌদের অতিথি হিসেবে এ বছর হজ পালন করবেন বাংলাদেশসহ বিশ্বের ৭০টি দেশের ১ হাজার ৪শ’ জন রাষ্ট্রীয় ব্যক্তি ও মুসলিম নেত‍া।

রিয়াদ: সৌদি বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল সৌদের অতিথি হিসেবে এ বছর হজ পালন করবেন বাংলাদেশসহ বিশ্বের ৭০টি দেশের ১ হাজার ৪শ’ জন রাষ্ট্রীয় ব্যক্তি ও মুসলিম নেত‍া।

সৌদির ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রী সালেহ আল আশ শেইখ মঙ্গলবার সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ১ হাজার ৪শ’ রাজকীয় অতিথিকে হজ করানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সৌদি বাদশার পক্ষ থেকে আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সৌদি বাদশার এই উদ্যোগ মুসলিম বিশ্বের নেতাদের মধ্যে সম্পর্ক বৃদ্ধি ও দেশগুলোর মধ্যে ইসলামী সংহতি জোরদার করতে সহায়ক ভূমিকা পালন করছে বলেও জানান তিনি।

২০১৪ সালে সৌদি বাদশার আমন্ত্রণে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইনস, কম্বোডিয়া, কিরগিস্তান, শ্রীলংকা, নেপাল, আফগানিস্তান, ভিয়েতনাম, মালয়েশিয়া, সিঙ্গাপুর, মায়ানমার ও বসনিয়া হারজেগভিনার রাষ্ট্রীয় অতিথিরাও আসবেন।

এছাড়া ক্রোয়েশিয়া, মন্টিনিগ্রো, স্লোভেনিয়া, ভারত, সার্বিয়া, সুইডেন, ফিনল্যান্ড, নরওয়ে, আয়ারল্যান্ড, আইসল্যান্ড, নাইজার, উগান্ডা, রুয়ান্ডা, মাদাগাস্কার, জাম্বিয়া, কমোরোস দ্বীপপুঞ্জ, কেনিয়া ও তানজানিয়া থেকে মুসলিম সংগঠনের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

আল সালেহ আরও বলেন, সম্প্রতি বছরগুলোতে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ২২ হাজার মুসলিম নেত‍াকে রাজকীয় অতিথি হিসেবে হজ করার ব্যবস্থা করা হয়েছিল। প্রতি বছরই সৌদি বাদশার আমন্ত্রণে হজ করার জন্য বিভিন্ন দেশের ব্যক্তিদের নির্বাচন করা হয়। তারই ধারাবাহিকতায় এ বছর আফ্রিকার ৪০টি দেশকে যুক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, কাজটি সুন্দরভাবে বাস্তবায়ন ও রাজকীয় অতিথিদের সেবা দেওয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৪

সাস্ট ক্লাবে প্রাণবন্ত পিঠা উৎসব
মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের


বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড

শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে