ফ্রান্সে বিএনপির পাল্টাপাল্টি কমিটি

851 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্রান্স বিএনপির নেতা আহসানুল হক বুলু ও এম এ তাহের

walton
পাল্টাপাল্টি কমিটি ঘোষণার মধ্য দিয়ে আবারও দ্বিধা-বিভক্ত হলো বিএনপির ফ্রান্স শাখা। বিএনপির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতেও বিবাদমান দু‘টি গ্রুপ আলাদাভাবে কর্মসূচি পালন করে এ বিভক্তি উস্কে দিলো।


প্যারিস: পাল্টাপাল্টি কমিটি ঘোষণার মধ্য দিয়ে আবারও দ্বিধা-বিভক্ত হলো বিএনপির ফ্রান্স শাখা। বিএনপির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতেও বিবাদমান দু‘টি গ্রুপ আলাদাভাবে কর্মসূচি পালন করে এ বিভক্তি উস্কে দিলো।

জানা যায়, রোববার বিকেলে প্যারিসের স্থানীয় তাজমহল রেস্তোরাঁয় বিএনপির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পালনের জন্য সমাবেশ আহ্বান করেন আহসানুল হক বুলু ও সৈয়দ সাইফুর রহমানের নেতৃত্বাধীন অংশ। অন্যদিকে এম এ তাহেরের ও হাজী হাবিবের নেতৃত্বাধীন অপর অংশ প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন করে প্যারিস হলে।

তাজমহল রেস্টুরেন্টের সমাবেশ থেকে অনেকটা আকস্মিকভাবে আহসানুল হক বুলুকে সভাপতি, সৈয়দ সাইফুর রহমানকে সাধারণ সম্পাদক এবং মোহাম্মদ মফিজ আলিকে সাংগঠনিক সম্পাদক করে ফ্রান্স বিএনপির কমিটি ঘোষণা করা হয়। ফেসবুকের মাধ্যমে মুহূর্তেই খবরটি ছড়িয়ে পড়লে অপর অংশের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে নেতাদের দ্রুত পাল্টা কমিটি ঘোষণার জন্য চাপ দিতে থাকেন।

নিজেদের অংশের নেতাকর্মীদের চাপের মুখে কয়েক ঘণ্টার ব্যবধানে অপরাংশের নেতারা ফ্রান্স বিএনপির আরেকটি পাল্টা কমিটি ঘোষণা দেন। এ অংশে এম এ তাহেরকে সভাপতি, হাজী হাবিবকে সাধারণ সম্পাদক ও আজিজুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
 
উভয় পক্ষের নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা স্ব স্ব কমিটি ঘোষণার কথা বাংলানিউজের কাছে স্বীকার করেন।

সর্বশেষ খবর অনুযায়ী, পাল্টাপাল্টি কমিটি ঘোষণাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
 
স্থানীয় নেতাকর্মীরা ফ্রান্স বিএনপির বিভক্তির জন্য বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক একজন সম্পাদক এবং যুক্তরাজ্য বিএনপির দুই নেতার স্বেচ্ছাচারিতাকে দায়ী করেছেন।

বাংলাদেশ সময়: ০৬৪০ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৪

শহীদদের ‘স্মৃতিচিহ্ন’ এঁকে পুরস্কার পেলো শিশুরা
অধিনায়কত্বটা এখন উপভোগ করি: মুমিনুল
বাবার প্রতিকৃতির সামনে প্রধানমন্ত্রীর সেলফি
এবার আমিরাতে ১ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত
‘ক্রোকোডাইল হান্টার’ স্টিভ আরউইনের জন্ম


লন্ডনে বাড়ির পর বিলাসবহুল গাড়ি কিনলেন সৌরভ
টেস্টে তিন পেসার খেলাতে চান ডমিঙ্গো
বাংলাদেশের চেনা কন্ডিশন কাজে লাগাতে চাই: আরভিন
নাটোরে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত 
ভোলায় জেলেদের জন্য চালু হলো ‘জেলে স্কুল’