php glass

নতুন ভবনে রিয়াদ দূতাবাস, এমআরপি কার্যক্রম সাময়িক বন্ধ

3002 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
নতুন ভবনে সরিয়ে নেওয়া হয়েছে রিয়াদের বাংলাদেশ দূতাবাসের সকল কার্যক্রম। ঈদের ছুটির মধ্যেই ফাইলপত্র সহ সকল কিছু নতুন ভবনে স্থানান্তর করে রোববার থেকে নতুন ভবনে কার্যক্রম শুরু হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছে দূতাবাসের একটি সূত্র।

রিয়াদ: নতুন ভবনে সরিয়ে নেওয়া হয়েছে রিয়াদের বাংলাদেশ দূতাবাসের সকল কার্যক্রম। ঈদের ছুটির মধ্যেই ফাইলপত্র সহ সকল কিছু নতুন ভবনে স্থানান্তর করে রোববার থেকে নতুন ভবনে কার্যক্রম শুরু হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছে দূতাবাসের একটি সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক দূতাবাসের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) এর আবেদন গ্রহণের সার্ভারসহ আনুষঙ্গিক সরঞ্জাম স্থানান্তরের জন্য আগামী ১০আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে এমআরপির কার্যক্রম।

তিনি আরও জানান, মঙ্গলবার থেকে অস্থায়ী নতুন ভবনে এমআরপি সংশ্লিষ্ট কাজ ছাড়া সকল ধরনের কার্যক্রম শুরু হবে।

নতুন ভবনটি বর্তমান ভবন থেকে ৫/৬কিলোমিটার দূরে। ঠিকানা: আস শেখ হোসাইন বিন হাসান স্ট্রিট, আল ওয়াহা কোয়ার্টার, বিল্ডিং নম্বর ৪৪ (প্রিন্স সুলতান ইউনিভার্সিটির নিকটে) ।

এর আগে গত ১১জুন দূতাবাস নতুন ভবনে স্থানান্তরের কথা বাংলানিউজকে জানিয়েছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম।

এ সময় তিনি আরও জানান, নতুন ভবনে ১৫শ’ লোকের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত বসার জায়গা তৈরি করা হয়েছে। পুরাতন ভবনে যেখানে পাসপোর্টের আবেদন নেওয়ার চারটি কাউন্টার ছিলো সেখানে নতুন ভবনে ১২টি কাউন্টার থাকবে।

নতুন ভবনে দূতাবাস স্থানান্তরের ফলে সেবা নিতে আসা প্রবাসীদের বসার স্থানের সংকট দূর হবে। একই সঙ্গে আগের চেয়ে অনেক বেশি সেবা দেওয়া সম্ভব হবে।

তিনি আরও বলেন, রিয়াদের ডিপ্লোম্যাটিক কোয়ার্টারে স্থায়ীভাবে বাংলাদেশ দূতাবাস স্থানান্তরের চেষ্টা চলছে।

**নতুন ভবনে স্থানান্তর হচ্ছে রিয়াদের বাংলাদেশ দূতাবাস

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৪

বিএনপি আইন-আদালত মানে না: নাসিম
ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি
ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ
মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত


মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা
চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান
ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ ৩ এপ্রিল
সন্তানকে বাঁচাতে পারলেও মারা গেলেন বাবা
বরিশালে ই-নামজারি বিষয়ক কর্মশালা