নিউইয়র্কে শান্তর জন্য তহবিল সংগ্রহ

48 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নিষ্ঠুর ও লোভী পিতা কেটে নিয়েছিল শিশু শান্তর দুটি হাত। তার উদ্দেশ্য ছিলো শান্তকে দিয়ে ভিক্ষা করানো। সৌভাগ্যক্রমে বাংলাদেশের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা রোকসানা কামারের আন্তরিক সহায়তায় শান্ত এখন যুক্তরাষ্ট্রে।

নিউইয়র্ক: নিষ্ঠুর ও লোভী পিতা কেটে নিয়েছিল শিশু শান্তর দুটি হাত। তার উদ্দেশ্য ছিলো শান্তকে দিয়ে ভিক্ষা করানো। সৌভাগ্যক্রমে বাংলাদেশের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা রোকসানা কামারের আন্তরিক সহায়তায় শান্ত এখন যুক্তরাষ্ট্রে।

তিন সন্তানের জননী রোকসানা বাংলাদেশে শান্তর ভরণপোষণ ও লেখাপড়াসহ সার্বিক দায়িত্ব গ্রহণের প্রতিশ্রুতি দিলেও চিকিৎসা অব্যাহত রাখার জন্য শান্তকে নিয়ে বারবার যুক্তরাষ্ট্রে নেওয়া-যাওয়ার ব্যয় সংকুলান করা কঠিন হবে।

এরইমধ্যে ফিলাডেলফিয়ার শ্রাইনার্স হসপিটাল ফর চিল্ড্রেনের সৌজন্যে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের দুটি ব্যয়বহুল প্রোস্টেটিক হাত শান্তর দেহে সংযোজিত হয়েছে।

চিকিৎসকরা আশা, শান্ত বড় হয়ে একজন আত্মনির্ভরশীল মানুষে পরিণত হতে পারবে।

তবে বয়স ১৮ বছর হওয়া পর্যন্ত তাকে যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট ডাক্তারের কাছ থেকে অব্যাহতভাবে চিকিৎসা নিতে হবে। এজন্য প্রতি বছর, কিংবা প্রয়োজনে আরও ঘন ঘন যুক্তরাষ্ট্রে আসতে হতে পারে শান্তকে।

রোকসানা কামারের আহ্বানে শান্তর পাশে এসে দাঁড়িয়েছেন নিউইয়র্কের শিল্পী, সাহিত্যিক, ব্যবসায়ী, পেশাজীবী, সাংবাদিকসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা। তারা শান্তর চিকিৎসার সাথে সংশ্লিষ্ট ব্যয় নির্বাহের জন্য এক তহবিল সংগ্রহ কনসার্ট ‘হাত বাড়িয়ে দিন’ আয়োজনের উদ্যোগ নিয়েছেন। এ উদ্যোগে সংগৃহীত অর্থ শান্তর চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যবহারের জন্য যুক্তরাষ্ট্রে শান্তর ব্যাংক অ্যাকাউন্টে জমা থাকবে।

২ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় উডসাইডের কুইন্স প্যালেসে ‘হাত বাড়িয়ে দিন’ কনসার্ট হবে। এতে উপস্থিত থাকবেন শান্ত ও তার আইনানুগ অভিভাবক রোকসানা কামা। কনসার্টে অংশ নেবেন নিউইয়র্কের প্রতিষ্ঠিত শিল্পীরা।

‘হাত বাড়িয়ে দিন’ কনসার্টের আয়োজকরা সহানুভূতিশীল প্রবাসীদের কাছ থেকে শান্তর জন্য শুধু সমবেদনা নয়, প্রত্যাশা করছেন তারা যেন শ্রম, অর্থ, মেধা এবং ইতিবাচক মানসিকতা নিয়ে এগিয়ে আসেন এবং শান্তর জন্য একটি আত্মনির্ভরশীল সুন্দর ভবিষ্যত জীবন বাস্তবায়নের মানবিক দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ০২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪

Nagad
করোনা: বন্ধ হলো দেশের ২৭৫ স্থানীয় সংবাদপত্র
আজ আবার করোনা টেস্ট, দোয়া চাইলেন মাশরাফি 
দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি
ছোটপর্দায় আজকের খেলা
অবশেষে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প!


সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!
লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’