জামায়াত-শিবিরকে নিষিদ্ধের দাবি যুক্তরাষ্ট্র আ.লীগের

30 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জামায়াত-শিবিরকে ‘সন্ত্রাসী-সংগঠন’ উল্লেখ করে তাদের নিষিদ্ধ করার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

নিউইয়র্ক: জামায়াত-শিবিরকে ‘সন্ত্রাসী-সংগঠন’ উল্লেখ করে তাদের নিষিদ্ধ করার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

বৃহস্পতিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস’র পালকি পার্টি সেন্টারে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের স্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর জ্যেষ্ঠ সদস্য সৈয়দা জোহরা তাজউদ্দীন স্মরণে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে এ দাবি জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শোকসভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ’র ধর্ম বিষয়ক সম্পাদক কাজী মুনির।

এমন আয়োজনের জন্য তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীনের কন্যা সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ঢাকা থেকে টেলিফোন মারফত আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং উপস্থিত সবার নিকট বাবা-মা’র জন্য দোয়া কামনা করেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের পরিচালনায় শোকসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দা জোহরা তাজউদ্দীনের ভাগ্নি কানিছুর রহমান সুমি। শোকসভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, নজমুল ইসলাম, আবুল কাসেম, শামছুদ্দিন আজাদ, মোজাহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান মিয়া, মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, কামাল উদ্দিন, এমদাদুর রহমান চৌধুরী, তৈয়বুর রহমান টনি, ফাহিম রেজা নুর, ওয়ালিউর রহমান প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দা জোহরা তাজউদ্দীনের ভাগ্নি কানিছুর রহমান সুমি বলেন, সৈয়দা জোহরা তাজউদ্দীনের মৃত্যুতে কেবল দলের নয়, পুরো দেশের অপূরণীয় ক্ষতি হলো।

সভাপতি ড. সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন, মরহুম সৈয়দা জোহরা তাজউদ্দীন ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যার পর সামরিক স্বৈরশাসনের বিরুদ্ধে স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে অনন্য ভূমিকা রাখেন। আওয়ামী লীগের পুনর্গঠন ও বিকাশে তার ভূমিকা অপরিসীম। মুক্তিযুদ্ধের একজন সংগঠক হিসেবে দেশমাতৃকার মুক্তির জন্য মরহুম সৈয়দা জোহরা তাজউদ্দীন যে অবদান রেখেছেন তা জাতি কোনো দিন ভুলবে না।

সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ দলের মধ্যে জামায়াত-শিবিরের অনুপ্রবেশের ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।

শোকসভায় বক্তব্য দেওয়া অন্য বক্তারা বলেন, বাংলাদেশের সর্বোচ্চ আদালত কর্তৃক ঘোষিত সন্ত্রাসী সংগঠন আবারও একাত্তরের ন্যায় গণহত্যা, রগকাটা ও নিরাপত্তা বাহিনীর ওপর উপর্যুপরি হামলা করছে, যা স্বাধীন দেশে বরদাশত করা যায় না।

নেতারা অভিযোগ করেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে অনুপ্রবেশকারী জামায়াত-শিবিরের মুখোশধারীরা বিভিন্ন অনুষ্ঠানে এসে হামলা করছে, গণ্ডগোল সৃষ্টি করছে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

শোকসভায় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সাবেক সদস্য, সাবেক পানি সম্পদ মন্ত্রী ও শরীয়তপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত আব্দুর রাজ্জাক, ঢাকা-৬ আসনের সংসদ সদস্য প্রয়াত মিজানুর রহমান খান দিপু ও প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব প্রয়াত খালেদ খান যুবরাজের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। পাশাপাশি প্রয়াতদের শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও ভক্তদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৩
সম্পাদনা: হুসাইন আজাদ, নিউজরুম এডিটর

Nagad
আজ আবার করোনা টেস্ট, দোয়া চাইলেন মাশরাফি 
দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি
ছোটপর্দায় আজকের খেলা
অবশেষে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প!
সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!


লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’
মিরপুরে বিকেল হলেই বসে চোরাই মোবাইলের বাজার