নাহিয়ানের চিকিৎসক হওয়ার স্বপ্ন কেড়ে নিলেন ট্রাকচালক

34 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বোন নিশাতের সঙ্গে নাহিয়ান

walton

তৃতীয় শ্রেণীর ছাত্র বাংলাদেশি নওশাদ নাহিয়ানের চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ হলো না । স্কুলে যাবার পথে স্থানীয় সময় শুক্রবার সকাল ৮ টায় নিউইয়র্কের উডসাইডের নর্দান বুলোভার্ডে মোড়ে ঘাতক ট্রাক ট্রেইলার চালক তার জীবন প্রদীপ নিভিয়ে দিয়েছেন।

নিউইয়র্ক থেকে: তৃতীয় শ্রেণীর ছাত্র বাংলাদেশি নওশাদ নাহিয়ানের চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ হলো না । স্কুলে যাবার পথে স্থানীয় সময় শুক্রবার সকাল ৮ টায় নিউইয়র্কের উডসাইডের নর্দান বুলোভার্ডে মোড়ে ঘাতক ট্রাক ট্রেইলার চালক তার জীবন প্রদীপ নিভিয়ে দিয়েছেন।

বাসার অদূরে ‘গেন্ডোলিন অ্যালিভেন পিএস ১৫২’ স্কুলে যেতে বোন নওশীন জাহান নিশাতের সঙ্গে পাঁয়ে হেটে রাস্তা পার হচ্ছিলে‍ন নাহিয়ান। এসময় রাস্তা পারাপারের ‘ওয়াক সাইন’ও ছিল ।

কিন্তু ঘাতক ট্রাকটি আইন ভঙ্গ করে মোড় নিতে চেষ্টা করলে নাহিয়ানকে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে দ্রুত হাসপাতালেও নেয়া হয়।  কিন্তু হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসেকরা জানান, ঘটনাস্থলেই মারা গেছেন নাহিয়ান।

শীতকালীন ছুটির আগে শেষ ক্লাসটি করা হলো না নাহিয়ানের, হলো না চিকিৎসক হওয়া । প্রিয় শ্রেণী  শিক্ষককে দেওয়া হলো না উপহার। ট্রাকের আঘাতে ৮ বছরের শিশু নাহিয়ানের হাত থেকে ছিটকে পড়েছে উপহারটি পিচ ঢালা সড়কে। ভাগ্যক্রমে বেচে গেছে নাহিয়ানের ১১ বছরের বড় বোন নওশীন জাহান নিশাত।

নাহিয়ান ঢাকার শান্তিবাগের আওয়ামী লীগ নেতা ও সাবেক কমিশনার শেখ সিকান্দার আলীর নাতনীর ছেলে। ওসমান মিয়া ও নার্গিস দম্পতির অনেক আদরের ছিলেন নাহিয়ান।

একমাত্র ছেলেকে হারিয়ে ওসমান মিয়া ও ‍নার্গিস এখন প্রায় পাগল। ওসমান মিয়া (৪০) কেবলই প্রলাপ করছিলেন, ‘নাহিয়ান আমার ছেলে।’

তিনি জানান, কয়েক মাস আগে তিনি ঢাকা থেকে নিউইয়র্কে আসেন। দেশে ফিরে যেতে চেয়েছিলেন কিন্তু ছেলে নাহিয়ানের ভালো লেগে যায় নিউইয়র্ক। ছেলের চাওয়া পূরণ করতে সেখানের গেন্ডোলিন অ্যালিভেন পিএস ১৫২ স্কুলে ভর্তি করে দেন তিনি।

বাংলাদেশে ফিরে গেলে ছেলেকে ‍হারাতে হতো না বলে কেঁদে কেঁদে বলেন ওসমান মিয়া।

নাহিয়ানের মায়ের চাচা হাজ্জাজ বিন আহমেদ মামুন বাংলানিউজকে জানিয়েছেন , মাত্র ৫ মাসেই পরিবারটির সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল। ৫ মাস আগে ওসমান মিয়া সপরিবারে আমেরিকায় পাড়ি জমান। টুরিস্ট ভিসায় আসা ওসমান মিয়া সন্তানদের সুন্দর ভবিষ্যতের স্বপ্নে এদেশেই স্থায়ী হবার স্বপ্ন দেখছিলেন। আর তাই মূল্যবান সময় নষ্ট না করতেই সন্তানদের ভর্তি করেছিলেন স্কুলে।  

হাজ্জাজ বিন আহমেদ মামুন আরও জানান, নাহিয়ানের মরদেহ বর্তমানে এলমহাস্ট হাসপাতালের মর্গে রাখা হয়েছে। শনিবার পোস্ট মর্টেমের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এরপর জানাজা শেষে লং আইল্যান্ডের মুসলিম কবরস্থানে নাহিয়ানকে সমাহিত করা হবে।

এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে কমিউনিটির সকলের সহযোগিতা চেয়েছেন তিনি। তিনি জানান, বাংলাদেশে ওসমান মিয়ার ভালো ব্যবসা রয়েছে।

ঘাতক চালককে গ্রেফতার করেছে নিউইয়র্ক পুলিশ। গাড়ি চালনা আইন ভঙ্গের অভিযোগ তার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। দুর্ঘটনা ঘটার পর গাড়িতেই ছিলেন চালক মাউরিসিও ওসোরিও-পালোমিনোস।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
সম্পাদনা: শরিফুল ইসলাম, নিউজরুম এডিটর

Nagad
সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!
লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’


মিরপুরে বিকেল হলেই বসে চোরাই মোবাইলের বাজার
ত্রিপুরায় ফের আসতে পারে লকডাউন: রতন লাল
সিঙ্গাপুরে করোনার মধ্যেও সুষ্ঠু জাতীয় নির্বাচন
পরিবহন শ্রমিকদের মাঝে নেহরীন মোস্তফার পিপিই বিতরণ
বিরামপুরে করোনায় সাবেক সেনা সদস্যের মৃত্যু