ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

আসন্ন বিজয় দিবসে দেশে শতভাগ বিদ্যুতায়ন হবে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
আসন্ন বিজয় দিবসে দেশে শতভাগ বিদ্যুতায়ন হবে: প্রতিমন্ত্রী বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু

ঢাকা: আসন্ন (চলতি বছর) বিজয় দিবসে দেশে শতভাগ বিদ্যুতায়ন হবে এবং দেশের প্রতিটি মানুষ বিদ্যুতের সুবিধা পাবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে সাধারণ আলোচনায় দেওয়া বক্তব্যে তিনি এ কথা জানান।

এ সময় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া অধিবেশনে সভাপতিত্ব করেন।  

এর আগে গত সোমবার (০৯ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতাকে সম্মান জানাতে ১৪৭ বিধিতে এ সাধারণ আলোচনার প্রস্তাব উত্থাপন করেন।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার বক্তব্যে স্বাধীনতার পর বিদ্যুৎ জ্বালানি খাতের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। তৎকালীন সোভিয়েত ইউনিয়নের সহযোগিতায় বঙ্গবন্ধু যে বিদ্যুৎকেন্দ্রগুলো স্থাপন করেছিলেন, সেসব কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিদ্যুৎ খাতের যে উন্নয়ন সাধিত হয়েছে সে বিষয়গুলোও বিদ্যুৎ প্রতিমন্ত্রী তুলে ধরেন।

এ সময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে সারাদেশে শতভাগ বিদ্যুতায়নের মাইল ফলক ইতিহাস আমরা গড়বো। দেশের সকল মানুষ বিদ্যুতের সুবিধা পাবেন। বাংলাদেশের ইতিহাসে এটা একটা অনন্য উদাহরণ হয়ে থাকবে। শত বাঁধা অতিক্রম করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। কেউ এই অগ্রযাত্রাকে থামাতে পারবে না।

বাংলাদেশ সময়: ০৩৫২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
এসকে/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa