ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

অনলাইনে মিলবে বিস্ফোরক পরিদফতরের ১৮ সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২০
অনলাইনে মিলবে বিস্ফোরক পরিদফতরের ১৮ সেবা ...

ঢাকা: এখন থেকে অনলাইনে পাওয়া যাবে বিস্ফোরক পরিদফতরের ১৮ ধরনের সেবা।

শনিবার (৩ অক্টোবর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, অনলাইনে বিস্ফোরক পরিদফতরের সেবার উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এখন থেকে ১৮ ধরনের সেবা অনলাইনে পাওয়া যাবে। ফলে মানুষের সময় সাশ্রয় হবে।  

বিস্ফোরক পরিদফতরের ১৮টি সেবা হলো- পেট্রোলিয়াম শ্রেণির অন্তর্ভুক্ত প্রজ্জ্বলনীয় রাসায়নিক পদার্থ আমদানিকরণের অনাপত্তি, সিলিন্ডার, সিলিন্ডারের ভাল্ভ  আমদানিকরণের লাইসেন্স, প্রজ্জ্বলনীয় ও বিপজ্জনক পদার্থ আমদানিকরণের অনুমতি, গ্যাসাধার আমদানিকরণের পারমিট, খনিজ সম্পদ অনুসন্ধানে ব্যবহার্য বিস্ফোরক আমদানিকরণের লাইসেন্স ও পারমিট, নবায়ন সংশ্লিষ্ট আবেদন সমূহ, পেট্রোলিয়াম শ্রেণির অন্তর্ভুক্ত প্রজ্জ্বলনীয় তরলপদার্থ  আমদানি ও মজুদকরণের লাইসেন্স, স্থলপথে বিস্ফোরক পরিবহণের লাইসেন্স, সর্বসাধারণের প্রদর্শনের জন্য আতশবাজীর লাইসেন্স, এলপিজি  মজুদকরণ অথবা মজুদ ও সিলিন্ডারে গ্যাস ভর্তি করার জন্য লাইসেন্স, বিস্ফোরক ব্যবহারের জন্য স্বল্প মেয়াদে বা স্থায়ী ভাবে  ম্যাগাজিনে বা বাঙ্কারে বিস্ফোরক অধিকারে রাখার লাইসেন্স,  জলপথে/আকাশপথে বিস্ফোরক পরিবহণের লাইসেন্স, গ্যাসাধারে গ্যাস (এলপিজি ) মজুদকরণের লাইসেন্স, পরিবহণ যানে  গ্যাসপূর্ণ  (এলপিজি ব্যতিত অনন্য গ্যাস) আধার পরিবহণের  লাইসেন্স, পরিবহণ যানে এলপিজি পূর্ণ  আধার পরিবহণের  লাইসেন্স, মোটর যানের জ্বালানি হিসাবে সরবরাহের উদ্দেশ্য ট্যাঙ্কে পেট্রোলিয়াম মজুদের লাইসেন্স, নদী পথে (জলযানে) ট্যাঙ্কারে পেট্রোলিয়াম পরিবহনের লাইসেন্স ও সড়ক পথে  ট্যাঙ্কারে পেট্রোলিয়াম পরিবহনের লাইসেন্স।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২০
টিএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa