ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

বিদ্যুৎ ও জ্বালানি

গ্রিড লাইনে ত্রুটি, উত্তরের ৮ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১১ ০৩:১৩:৫৪ এএম
গ্রিড লাইনে ত্রুটি, উত্তরের ৮ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্রের ২৩২ কেভি গ্রিড লাইনে ত্রুটির কারণে ২২৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি ইউনিটের উৎপাদন বন্ধ হয়ে গেছে।

বুধবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গ্রিড লাইনে ত্রুটির কারণে হঠাৎ বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। এতে করে দেশের উত্তরাঞ্চলের ৮ জেলা ও ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, নরসিংদীসহ দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

 
 
আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক এ এসএম সাজেদুর রহমান জানান, আশুগঞ্জ-সিরাজগঞ্জ ২৩২ কেভি গ্রিড লাইনে ত্রুটি দেখা দিলে বিদ্যুৎ কেন্দ্রের ২২৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন কম্বাইন্ড সাইকেল ইউনিটির উৎপাদন বন্ধ হয়ে যায়।  

এরপর ঘোড়াশাল ২০০০ কেভি গ্রিড লাইনে ত্রুটির দেখা দেয়। ইতোমধ্যে বন্ধ ইউনিট ও গ্রিড লাইনের ত্রুটি মেরামতের কাজ শুরু করে দিয়েছে স্থানীয় প্রকৌশলীরা। মেরামত কাজ শেষ হলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

উল্লেখ্য, দেশের বৃহত্তর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়া  আশুগঞ্জ। এই স্থানে সরকারি-বেসরকারি ১৫টি বিদ্যুৎ কেন্দ্র থেকে প্রতিদিন ১৫শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হয়। যা দিয়ে দেশের ৩০ শতাংশের বেশি বিদ্যুতের চাহিদা পূরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, জুন ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa