বিদ্যুতের দুই প্রকল্পেও করোনার বাধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

ঢাকা: বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা বেড়ে ১৬ হাজার ৫৫৪ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে শুধু ইতালিতেই মারা গেছেন ছয় হাজার ৭৭ জন। করোনার নেতিবাচক প্রভাব পড়েছে দেশের উন্নয়ন প্রকল্পেও। এবার সমাপ্ত করা যাচ্ছে না বিদ্যুৎ বিভাগের গুরুত্বপূর্ণ দু’টি প্রকল্প।

বিদ্যুৎ বিভাগ জানায়, করোনা ভাইরাস বিস্তারে চীনের সঙ্গে যোগাযোগ বন্ধ হওয়া প্রকল্পের মালামাল সংগ্রহ ও কারিগরি সহায়তা প্রাপ্তিতে সমস্যা সৃষ্টি হয়েছে। ফলে বিদ্যুৎ বিভাগের আওতাধীন ‘টেকনিক্যাল অ্যাসিসটেন্স প্রজেক্ট ফর ইনস্টিটিউশনাল স্ট্রেংদেনিং অব রুরাল ইলেকট্রিফিকেশন প্রোগ্রাম’ এবং ‘মিরসরাই ১৫০ মেগাওয়াট ডুয়েল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ’ প্রকল্পটি চলমান অর্থবছরে সমাপ্ত হওয়ার কথা ছিল। কিন্তু চলমান অর্থবছরে প্রকল্পটি সমাপ্ত করা যাচ্ছে না।

বিদ্যুৎ বিভাগের উপ প্রধান (পরিকল্পনা) ড. শাহ মো. হেলাল উদ্দীন বাংলানিউজকে বলেন, ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বাস্তবায়নাধীন ৯৬টি প্রকল্পের মধ্যে ১৬টি প্রকল্প সমাপ্ত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের প্রভাবে দু’টি প্রকল্প সমাপ্ত হচ্ছে না। তবে এ নিয়ে পরবর্তী পদক্ষেপ কি হবে তা এখনও ঠিক করা হয়নি।’

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
এমআইএস/ওএইচ/

লাঞ্ছিত না করে শ্রমজীবী মানুষকে খাদ্য দিন: ক্ষেতমজুর সমিতি
সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা


সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু