ডিসেম্বরের মধ্যে শতভাগ বিদ্যুতের আওতায় আসবে দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশুগঞ্জের সরকারি, বেসরকারি বিদ্যুৎ কেন্দ্রগুলো পরিদর্শনে সচিব ড. সুলতান আহমদ

walton

ব্রাহ্মণবাড়িয়া: বিদ্যুৎ ও জ্বালানি সচিব ড. সুলতান আহমদ বলেছেন, দেশে ইতোমধ্যে ৯৬ ভাগ মানুষের কাছে বিদ্যুৎ পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে আমরা আগামী ডিসেম্বরের মধ্যে সারা দেশকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের সরকারি, বেসরকারি বিদ্যুৎ কেন্দ্রগুলো পরিদর্শন শেষে তিনি একথা বলেন।  

তিনি বলেন, দেশের চাহিদা অনুযায়ী পুরো বিদ্যুৎ উৎপাদন করা সম্ভব হচ্ছে। এ ছাড়া সারাদেশে সৌর বিদ্যুতের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। সেই বিদ্যুৎ স্বাভাবিক মূল্যে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। 

তিনি আরও বলেন, ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের তালিকায় ওঠা সম্ভব হবে। ২০৪১ সালের মধ্যে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র থেকে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।  

এ সময় আশুগঞ্জ পাওয়ার স্টেশন লি. চেয়ারম্যান খালেদ মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ এম এম সাজ্জাদুর রহমান, নির্বাহী পরিচালক (কারিগরি) একেএম ইয়াকুব, নির্বাহী পরিচালক (পকিল্পনা ও প্রকল্প ) ক্ষিতিশ চন্দ্র বিশ্বাস, আশুগঞ্জ ইউনাইটেড পাওয়ার প্লান্টের পরিচালক খন্দকার জায়েদ হাসানসহ বিদ্যুৎ কেন্দ্রের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এসএইচ

লাঞ্ছিত না করে শ্রমজীবী মানুষকে খাদ্য দিন: ক্ষেতমজুর সমিতি
সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা


সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু