মুজিববর্ষ উপলক্ষে গাজীপুরে বিদ্যুৎলাইন রক্ষণাবেক্ষণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎলাইন রক্ষণাবেক্ষণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

গাজীপুর: মুজিববর্ষ উপলক্ষে নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর বিদ্যুৎলাইন রক্ষণাবেক্ষণ করা হয়েছে।

শনিবার (০৪ জানুয়ারি) দিনব্যাপী গাজীপুরের কড্ডা গ্রিডসহ বিদ্যুৎলাইনের রক্ষণাবেক্ষণ করা হয়।

গাজীপুর পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ৩৩ কেভি অভারহেড ও আন্ডারগ্রাউন্ড বিদ্যুৎলাইন রক্ষণাবেক্ষণ করা হয়েছে। রক্ষণাবেক্ষণের মধ্যে ৩৩ কেভির সাতটি লাইনের ২৭টি স্প্যান স্পেসিং বৃদ্ধি, ১১ স্প্যান লাইনের ক্রসআর্ম পরিবর্তন, ৩৩ কেভি লাইনে কানেকটর স্থাপন, ৩৩ কেভি ব্রেকার ও আইসোলেটর এবং গ্রিডে অন্যান্য যন্ত্রপাতির নাট-বোল্ট টাইট দেওয়া হয়। এছাড়া মুভিং পয়েন্টগুলোতে মলিস্লিপ ও ফিক্সড পয়েন্টগুলোতে পেনিট্রক্স লাগানো এবং নয়টি ৩৩ কেভি ফিডারের ক্যাবল পুনর্বিন্যাস করা হয়েছে। নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ২০০’র বেশি লোক কাজ করে।

এসব কাজের দিকনির্দেশনা দেন গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল, ডি জি এম (কারিগরি) মোল্যা আবু জিহাদ, কোনাবাড়ি জোনাল অফিসের ডি জি এম বাদল মিয়া, ঢাকা-১ এর ডি জি এম (কারিগরি), মৌচাক ও চন্দ্রা জোনাল অফিসের ডি জি এম, পল্লীবিদ্যুতের কালীগঞ্জ জোনাল অফিসের এ জি এম (ওএন্ডএম) মো. বেলাল হোসেন প্রমুখ।

মোল্যা আবু জিহাদ বলেন, গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর প্রতিটি গ্রিড, ৩৩ কেভি লাইন, উপকেন্দ্র, ১১ কেভি লাইনসহ অন্য লাইনগুলো পর্যায়ক্রমে রক্ষাণাবেক্ষণের মাধ্যমে মানসম্মত ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
আরএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: গাজীপুর
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ ক্লাশ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা
সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি


বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু
করোনা: একদিনের বেতন দান করল আইইউবিএটি
স্বাস্থ্যকর্মী-সাংবাদিকদের পিপিই দিবে ‘স্নোটেক্স’