টিসিবি ভবনে বিদ্যুতের দাম বাড়াতে গণশুনানি, বাইরে প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিবাদ কর্মসূচি। ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: বাংলাদেশ ট্রেডিং করপোরেশন (টিসিবি) ভবনে চলছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন কর্তৃক বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানি। এর প্রতিবাদে টিসিবি ভবনের সামনে কর্মসূচি পালন করছে গণসংহতি আন্দোলন।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর ১২টায় গণসংহতি আন্দোলন প্রতিবাদ কর্মসূচি পালন করে।

গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য মইনুদ্দিন পাপ্পুর সভাপতিত্বে প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।

বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানির প্রতিবাদে বক্তারা বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের দায়িত্ব হচ্ছে বিদ্যুতের দাম বৃদ্ধি করা এবং কমানো। কিন্তু এনার্জি রেগুলেটরি কমিশন কখনোই বিদ্যুতের দাম কমায়নি। 

কুইকরেন্টাল পদ্ধতির কথা উল্লেখ করে বক্তারা বলেন, কুইকরেন্টাল হচ্ছে জরুরি ভিত্তিতে একটি নির্দিষ্ট সময়ে বিদ্যুৎ উৎপাদনের জন্য। কিন্তু এই সরকার তৃতীয়বার ক্ষমতায় আসলেও কুইকরেন্টাল পদ্ধতিতে বিদ্যুৎ উৎপাদন বন্ধ করেনি। কুইকরেন্টালের নামে সরকার জনগণের কোটি কোটি টাকার অপচয় করছে।

বক্তারা বলেন, বিদ্যুৎ উৎপাদন খরচ বৃদ্ধি পেয়েছে বলে বিদ্যুৎ দাম বৃদ্ধির জন্য যে গণশুনানি চলছে, তা সঠিক নয়। বিদ্যুৎ উৎপাদনের অপচয় এবং দুর্নীতি বন্ধ করতে পারলে বিদ্যুতের দাম বৃদ্ধির কোনো প্রয়োজন হবে না। 

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
আরকেআর/এইচএডি

লাঞ্ছিত না করে শ্রমজীবী মানুষকে খাদ্য দিন: ক্ষেতমজুর সমিতি
সরকারি খাস জমিতে বাড়ি পাচ্ছেন সেই বৃদ্ধ
ছিন্নমূল মানুষকে একবেলা খাবার দেবে ডিএমপি
টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শুরু সকাল ৯টায়
ভূতুড়ে নগরী ঢাকা


সংকট মোকাবিলায় জনগণ জাতীয় ঐক্য স্থাপন করেছে: জেএসডি
নারায়ণগঞ্জে পর্যাপ্ত পিপিই মজুদ আছে: ডিসি
বগুড়ায় দিনমজুরদের খাদ্যসামগ্রী দিলেন আ’লীগ নেতা রনি
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫২, ছাড়পত্র পেয়েছে ১৬১ জন
করোনা ইউনিটে নেয়ার পরেই রোগীর মৃত্যু