‘ক্লাসে লেকচার না দিয়ে হাতে-কলমে শিক্ষা দিন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেগুলার ইলেকট্রিশিয়ান ট্রেনিং কোর্সের উদ্বোধন। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: সিলেটে রেগুলার ইলেকট্রিশিয়ান ট্রেনিং কোর্সের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই-ইলাহী চৌধুরী।



এসময় তিনি বলেন, ক্লাসে লেকচার না দিয়ে যতখানি সম্ভব হাতে-কলমে শিক্ষা দিন। কেননা, ব্লাকবোর্ডে সার্টিকের ছবি একে দেখানো বা এটাকে ছাত্ররা লিখে, চিত্র একে নিয়ে গেলেও তাতে কোনো লাভ হয় না। তাই যথা সম্ভব প্র্যাকটিক্যাল ট্রেনিং করান। এছাড়া প্রশিক্ষণ ইন্টারনেটে গিয়ে দেখিয়ে দিলে তারা ভাল আয়ত্ত করতে পারবে।
 
তৌফিক ই-ইলাহী বলেন, মনোযোগ দিয়ে যদি প্রশিক্ষণ নেওয়া যায়, তাহলে শিক্ষার্থীরা নিজের জীবন উজ্জ্বল করতে পারবে। একজন দক্ষ প্রশিক্ষণার্থীর মাধ্যমে একটি পরিবারও সুখময় হয়ে উঠবে। তাহলেই আমরা মুজিব শতবর্ষকে আরও সুন্দর করে পালন করবো।
 
ভিডিও কনফারেন্সে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, সিলেটে দু’টি পল্লীবিদ্যুৎ সমিতি রয়েছে। পল্লীবিদ্যুৎ সমিতি সিলেট-১ ও ২ গ্রাম পর্যায়ে ৩০ জন প্রশিক্ষণার্থী এখানে উপস্থিত রয়েছেন। এ দু’টি প্রতিষ্ঠানের মাধ্যমে এ বছর ৩শ’ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণের জন্য যে নির্দেশনা দেওয়া হয়েছে, তা শতভাগ পালন করা হবে।  
 
অনুষ্ঠানে সিলেট টেকনিক্যাল স্কুলের অধ্যক্ষ খায়রুর রহমান বলেন, দক্ষ জনশক্তি উৎপাদনে সরকারের যে লক্ষ্য, সেটা পূরণে আমরা শতভাগ সচেষ্ট আছি।
 
ভিডিও কনফারেন্সে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
সুরমা নদী এখন মরা গাঙ!
বোচাগঞ্জে গুলিবিদ্ধ হয়ে মাদকব্যবসায়ী নিহত
জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
মানসিক স্বাস্থ্যসেবা নিয়ে রাউফুন নাহারের ‘মনের যত্ন’
ঋত্বিক ঘটকের বাড়ি রক্ষার আশ্বাস প্রতিমন্ত্রীর


করোনা ভাইরাসে উহানেই আরও ৯৩ জনের মৃত্যু
আ’লীগের নেতাদের সঙ্গে বনভোজন, বিএনপির সম্পাদককে শোকজ
পটুয়াখালীতে মহিলা সংস্থার নতুন চেয়ারম্যানের প্রতি অনাস্থা
আবাসিক হোটেল থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার
লালমনিরহাট পৌর মেয়রকে এবার আদালতের শোকজ