সপ্তাহে ২ দিন বিদ্যুৎ থাকছে না হবিগঞ্জের তিন উপজেলায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎ নাই তাই মোমবাতি জ্বালিয়ে পড়াশোনা করছে এক শিক্ষার্থী। ছবি: বাংলানিউজ

walton

হবিগঞ্জ: বছরের শুরু থেকেই সপ্তাহে দুইদিন বিদ্যুৎ পাচ্ছেন না হবিগঞ্জের তিন উপজেলার মানুষ। আগামী ফেব্রুয়ারি মাস জুড়েই জেলার নবীগঞ্জ, বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার বিদ্যুৎ সরবরাহ চলবে এই নিয়মে। ফলে বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন ওই তিন উপজেলার মানুষ। সাব স্টেশনগুলোর উন্নয়ন কাজের জন্য এ অবস্থা হচ্ছে বলে জানিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতি।

php glass

উল্লেখিত তিন উপজেলাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৯ সালের শুরু থেকেই সপ্তাহের প্রতি শুক্র এবং শনিবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হচ্ছে। অনেক স্থানে সন্ধ্যার পরও দেয়া হচ্ছে না সংযোগ। এতে মানুষের দৈনন্দিন কাজকর্মে দেখা দিয়েছে নানামুখী সমস্যা। এতে ক্ষোভ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে।

বানিয়াচং উপজেলার চিকিৎসা বিজ্ঞানে অধ্যয়নরত মঈনুল হাসান শাকিল বাংলানিউজকে জানান, সপ্তাহে দুইদিন বিদ্যুৎ না থাকায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। 

শুক্রবার (১১ জানুয়ারি) সারাদিন বিদ্যুৎ না থাকায় ফ্রিজে থাকা বিভিন্ন ধরনের খাবার নষ্ট হয়েছে। এছাড়া সন্ধ্যায় বিদ্যুৎ দেওয়ার কথা থাকলেও ৭টা পর্যন্ত সংযোগ আসেনি। এতে তাদের একজন এসএসসি পরীক্ষার্থীসহ কয়েকজন শিক্ষার্থী লেখাপড়া করতে পারছে না।

দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা ফারুক আহমেদ জানান, তিনি প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত উপকারভোগীদের সেবা দিতে ব্যস্ত থাকেন। বিশেষ করে শুক্রবার অফিস বন্ধ থাকায় শনিবার একটু কাজের চাপ পড়ে। সারাদিন বিদ্যুৎ না থাকলে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়বে। বিশেষ করে অনেক বিদেশ যাত্রী জন্ম নিবন্ধনের জন্য এসেও ফিরে যাবেন। তাই শনিবার সারাদিনের মধ্যে অন্তত কয়েক ঘণ্টা হলেও বিদ্যুৎ সংযোগের দাবি জানিয়েছেন তিনি।

আজমিরীগঞ্জের কৃষক ওয়ারিশ মিয়া ক্ষোভ প্রকাশ করে জানান, তিনি ২৫ মন ধান ভাঙানোর জন্য সারাদিন রাইস মিলে ছিলেন। সারাদিন বিদ্যুৎ না থাকায় কাজ হয়নি। শনিবারও বিদ্যুৎ আসবে না। এতে দুইদিন তাকে রাইস মিলেই থাকতে হবে।

এ ব্যাপারে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মো. মোতাহের হোসেন বাংলানিউজকে জানান, জেলার নবীগঞ্জ, বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার ৩৩ কেভি লাইন একটি মাত্র ফিডারের মাধ্যমে পরিচালিত হয়। যে কারণে গরমের দিনে অত্যাধিক লোডে অনেক জায়গায় সমস্যার সৃষ্টি হয়। তাই ডাবল সার্কিট করার জন্য মেরামত কাজ চলছে। আশা করা হচ্ছে ফেব্রুয়ারি মাসের মধ্যেই কাজ শেষ হবে। 

কাজ শেষ হওয়ার আগ পর্যন্ত ওই তিন উপজেলায় সকাল ৮টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ থাকবে না বলে জানান তিনি। 

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: বিদ্যুৎ হবিগঞ্জ
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ