বিদ্যুৎ সাশ্রয়ী স্টার লেবেলিং পণ্য ব্যবহারের আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জনসচেতনতামূলক এক সেমিনার

walton

ঢাকা: দেশের জনগণকে বিদ্যুৎ সাশ্রয়ী স্টার লেবেলিং বৈদ্যুতিক পণ্য ব্যবহারের আহ্বান জানিয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ট টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইন বলেছেন, আমাদের সম্পদ সীমিত তাই এই সীমিত সম্পদ অত্যন্ত যত্ন ও সাশ্রয়ীভাবে ব্যবহার করতে হবে। এজন্য প্রয়োজন বিদ্যুৎ সাশ্রয়ী অর্থাৎ এনার্জি ইফিসিয়েন্ট অ্যাপ্লায়েন্স ব্যবহার করা উচিত।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) তেজগাঁও বিএসটিআই’র প্রধান কার্যালয়ে আয়োজিত ‘বিদ্যুৎ সাশ্রয়ী স্টার লেবেলিং পণ্য’ বিষয়ক জনসচেতনতামূলক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বিএসটিআই’র মহাপরিচালক বলেন, বিদ্যুৎ সাশ্রয়ী পণ্যের গুণগতমান নিশ্চিতকরণে আমরা অঙ্গীকারবদ্ধ। যে পণ্যে যতো বেশি স্টার ততো বেশি বিদ্যুৎ সাশ্রয়ী।

বিএসটিআই’র পরিচালক (পদার্থ) প্রকৌশলী শামীম আরা বেগমের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান ডা. আখতারুজ্জামান, প্রকল্প পরিচালক প্রকৌশলী আব্দুর রশিদসহ বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া সেমিনারে শিল্প মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), বাংলাদেশ ইলেকট্রিক্যাল অ্যাসোসিয়েশন, ইলেকট্রিক্যাল ম্যানুফ্যাক্চারিং অ্যাসোসিয়েশনের প্রতিনিধি ও স্টেক হোল্ডাররা অংশগ্রহণ করেন।

বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষিত ও সনদপ্রাপ্ত বিদ্যুৎ সাশ্রয়ী স্টার লেবেলিং পণ্য যেমন:- এসি, ফ্রিজ, সিলিং ফ্যান, ইলেকট্রিক মোটর ও বৈদ্যুতিক বাতি বাজারে পাওয়া যাচ্ছে এসব পণ্যে পাঁচ স্টার পর্যন্ত দেওয়া হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা ডিসেম্বর ১৮, ২০১৮
জিসিজি/জিপি

Nagad
আগোরা স্মাইল হিরো খুলনার হাবিবুর রহমান
দেবহাটা থানায় সাহেদ করিমের বিরুদ্ধে অস্ত্র মামলা
প্রথমবারের মতো পালিত বিশ্ব যুব দক্ষতা দিবস
আড়াইহাজারে মাদক কারবারি আটক
কেশবপুর উপ-নির্বাচনে জামানত হারিয়েছে বিএনপি-জাতীয় পার্টি


পরীক্ষা না করেই রিপোর্ট নিউ শেভরণের, লাখ টাকা জরিমানা
সুসন্তান গড়ে তোলার উপায়
বাংলাদেশ-ভারতের ঐতিহ্যের অংশ নদী
বাসস’র চেয়ারম্যান হলেন আরেফিন সিদ্দিক
ক্যান্সার আক্রান্ত ক্রিকেটার শাওনের পাশে ‘স্পিক আউট’