php glass

হবিগঞ্জ সদরে প্রধানমন্ত্রীর শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুতায়নের উদ্বোধন করেন শেখ হাসিনা

walton

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রথম হবিগঞ্জ জেলার কোনো উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় এলো।

রোববার (৫ আগস্ট) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ২১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলায় প্রায় ১১০ কোটি টাকা ব্যয়ে ৮৪৭ কিলোমিটার লাইন নির্মাণের মাধ্যমে ৫২ হাজার একটি বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। এই উপজেলায় উপকেন্দ্রের সংখ্যা একটি এবং মোট ক্ষমতা ২০ এমভিএ।

দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. মো. আবু সুফিয়ান, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এলিয়াছ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, হবিগঞ্জ জজকোর্টের পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আলমগীর চৌধুরী, বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হাই, জেলা পরিষদ সদস্য অ্যাড. সুলতান মাহমুদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. শাহ ফখরুজ্জামানসহ সরকারি সব বিভাগের প্রধান, রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং সুশীল সমাজের একাংশ। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যোগ দেয়ার আগে হবিগঞ্জে উপস্থিত অতিথিবৃন্দের উদ্দেশে বক্তব্য রাখেন- সংসদ সদস্য অ্যাড. মো. আবু জাহির। 

এ সময় তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনকে নিয়ে যায় ৪ হাজার ৩০০ মেঘাওয়াটে। এরপর বিএনপি-জামায়াত এবং তত্ত্বাবধায়ক সরকারের ৭ বছরে বিদ্যুতের বারোটা বাজায়। ২০০৮ সাল পর্যন্ত তারা বিদ্যুতের উৎপাদনকে কমিয়ে নিয়ে যায় ৩ হাজার ৭০০ মেঘাওয়াটে। পরবর্তীতে বিগত সাড়ে ৯ বছরে বর্তমান সরকার বিদ্যুতের উৎপাদন বাড়িয়ে ১৮ হাজার ৭০০ মেঘাওয়াটে দাঁড় করিয়েছে। বিদ্যুৎ বিভাগের এই বৈপ্লবিক উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুপরিকল্পিত নেতৃত্বের কারণে। 

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: হবিগঞ্জ বিদ্যুৎ ও জ্বালানি
পর্যটনে দ্রুত দৃশ্যমান কিছু করতে চাই: মাহবুব আলী
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু
দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ


সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক